ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মোদি সকলকে বোকা বানিয়েছেন: রাহুল গান্ধি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৯

মোদি সকলকে বোকা বানিয়েছেন: রাহুল গান্ধি

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সকলকে বোকা বানিয়েছেন বলে মন্তব্য করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি। শনিবার দিল্লির রামলীলা ময়দানে আয়োজিত কংগ্রেসের ‘ভারত বাঁচাও’ সমাবেশের মঞ্চ একথা বলেন তিনি।

দেশটির অর্থনীতির দুরবস্থা, সংশোধিত নাগরিকত্ব আইন, কৃষকদের দুর্দশা ও কর্মসংস্থানসহ বিভিন্ন ইস্যুতে এই সমাবেশের ডাক দিয়েছে কংগ্রেস।

নরেন্দ্র মোদি একাই ভারতীয় অর্থনীতিকে ধ্বংস করছেন উল্লেখ করে রাহুল বলেন, ‘কালো টাকা’ আটকাতেই রাতারাতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করেছে, এ কথা বলে সকলকে বোকা বানিয়েছেন মোদি। কিন্তু কার্যক্ষেত্রে কী হলো? এখনও পর্যন্ত ভারতীয় অর্থনীতি এই ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারেনি।

‘একটা সময় ছিল যখন এই দেশে ৯ শতাংশ হারে বৃদ্ধি হয়েছিল, লোকেরা চিন ও ভারতের সাফল্যের গল্প একসঙ্গে বলতো। এখন আমাদের দেশের দিকে তাকান। এখন এখানে দেশের মানুষ হাতে পেঁয়াজ নিয়ে দাঁড়িয়ে আছে। পেঁয়াজ ২০০ টাকা কেজিতে পৌঁছেছে, দেশ জুড়ে পেঁয়াজের মূল্যবৃদ্ধির দিকেও ইঙ্গিত করেন রাহুল গান্ধি।’

রাহুল গান্ধি আরও বলেন, আমরা এখানে এসেছি এই বার্তা দিতে যে কংগ্রেস দল পিছু হটবে না। আমরা এই জাতি ও আমাদের সংবিধানের মূল্যবোধ বজায় রাখতে আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করব।

একই সমাবেশে বিজেপি নেতৃত্বাধীন সরকারকে তীব্র আক্রমণ করে প্রিয়াঙ্কা বলেন, আমি আপনাদের সবাইকে এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই। যদি আমরা তা না করি তবে সেই সময় খুব বেশি দূরে নয় যখন এই সরকার বাবসাহেবের সংবিধানকে ধ্বংস করে দেবে।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ স্বাক্ষরিত নাগরিকত্ব আইন নিয়ে সহিংস বিক্ষোভের বিরুদ্ধে সরকারের পদক্ষেপের বিরুদ্ধেও মাঠে নেমেছে কংগ্রেসসহ বিরোধী দলগুলো। বিজেপি শাসিত উত্তর-পূর্বের রাজ্যগুলিসহ বাংলা, এমনকি রাজধানী দিল্লিতেও এই বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়েছে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত