ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ০২ মে ২০২১, ১২:৫৪

প্রিন্ট

বৈচিত্র্যময় ব্লাউজের সাতকাহন

বৈচিত্র্যময় ব্লাউজের সাতকাহন

জার্নাল ডেস্ক

এই যুগের ফ্যাশনে বেশ জরুরি হয়ে পড়েছে ব্লাউজ। বাঙালি মেয়েদের সবকিছুতে রয়েছে ট্রেডিশনাল ছোঁয়া। চলতি ধারার এই সময়ে শাড়িকে ছাড়িয়ে গেছে নতুন নতুন কাট, নতুন নতুন নকশার ব্লাউজ। এই ডিজাইন গুলো পুরনো দিনের ফ্যাশনকে পুরোপুরি বাদ না দিয়ে, বানানো যেতে পারে। যাতে আভিজাত্য ও আধুনিকতা দু’য়ের ছোঁয়া বজায় থাকবে। তাই সবসময়ের মতো ঈদ ফ্যাশনে বাড়তি কদর থাকবে এবারের ব্লাউজের ডিজাইনে।

শাড়ি এবং ব্লাউজ সবসময় একটি আরেকটির পরিপূরক হিসেবে কাজ করে। হাল ফ্যাশনের এই সময় শাড়ির থেকে বেশি ভাবায় বিভিন্ন নকশার ব্লাউজ নিয়ে। তবে অনেক আগেই বিদায় হয়েছে শাড়ির সঙ্গে মিলিয়ে ব্লাউজ পরার ধারা।

সুরে সুরে ছন্দ মিলে পরিবর্তন এসেছে শাড়ি–ব্লাউজ পরার ভাবনাতেও। এখন শাড়ির সঙ্গে পরা যায় বেলুন কাট, ইউ কাট, ক্রপটপ, শার্ট, টি-শার্ট ডিজাইনে ব্লাউজ সহ আরো অনেক কিছু। এখন শুধু দরকার আত্মবিশ্বাস। সমান তালে এগিয়ে এখন ব্লাউজও, শুধু নজর দিতে হবে ব্লাউজের কাট-ছাঁটে।

তবে আরামের বেলায় বাঙালি নারীরা এক বিন্দুও ছাড় দিতে রাজি না। যেকোনো ধরনের পোশাকের ক্ষেত্রে সবার আগে এগিয়ে রাখবে আরামকে। এ বেলাতে কাপড়ের সঙ্গে গুরুত্ব দিতে হবে ব্লাউজের কাটকে।

ডিজাইনারদের মৌলিক ও ফিউশনের চিন্তা ভাবনায় নতুন মাত্র যোগ হয়েছে নারীদের পরিধেয় ব্লাউজে। তাই শুধু রং মিলিয়ে ব্লাউজ না পরেও আনা যায় নতুনত্ব। এখন বেশ গুরুত্ব পাচ্ছে ব্লাউজে হাতার ডিজাইনে। এর মধ্যে রয়েছে প্রজাপতি, বিশপ, বেলহাতা ইত্যাদি। এসব হাতার জন্য কাপড়ের ক্ষেত্রে রয়েছে নেট, মসলিন ও টিস্যু কাপড় সহ আরো অনেক কাপড়।

হাতাকাটা, অফ শোল্ডার, হল্টার নেক, ব্যাক লেস ব্লাউজ খুব সহজে ঝামেলা ছাড়া বানানো যাবে সাধারণ সুতি কাপড় দিয়ে। তবে আগের দিনের কিছু ডিজাইন নতুন করে ফিরে এসেছে আধুনিক এ যুগে যা সাদরে গ্রহণ করছে ফ্যাশন প্রেমীরা।

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত