ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

লিপস্টিকেই হবে পুরো মেকআপ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ১৭:৪৫

লিপস্টিকেই হবে পুরো মেকআপ

সব দিকে এখন উৎসবের আমেজ। আর এ সময় সাজগোজ তো করতেই হবে। দিনে হোক বা রাতে উৎসবের আমেজ আনতে মেকআপ খুব জরুরি। তবে যদি সব উপকরণ হাতের কাছে না থাকে? কিন্তু লিপস্টিক তো আছেই! ব্যস তাতেই আপনার পুরো মেকআপ হয়ে যাবে। এবার জেনে নিন লিপস্টিক দিয়ে কিভাবে সেরে ফেলতে পারবেন মেকআপ

কনসিলার: মুখে দাগ, ছোপ ঢেকে ফেলতে কনসিলার খুবই জরুরি। তবে বিকল্প হিসেবে ন্যুড লিপস্টিক বা গ্লস সকলের কাছেই থাকে। এই লিপস্টিক বা গ্লস সহজেই কনসিলার হিসেবে ব্যবহার করতে পারেন। কনসিলার লাগিয়ে প্রেসড পাউজার ব্লেন্ড করে নিন।

ব্লাশ: হালকা রঙের লিপস্টিক অনায়াসে ব্যবহার করতে পারেন ব্লাশ হিসেবে। গ্লসি পিঙ্ক বা ম্যাট কোরাল ব্লাশ যে কোন উৎসবের জন্য আদর্শ।

আইশ্যাডো: প্যালেটে অনেক রং থাকলেও অনেক সময় পোশাকের সঙ্গে মিলিয়ে ঠিক মনের মতো আইশ্যাডো পাওয়া যায় না। লিপস্টিক ব্লেন্ড করে আপনি পেতে পারেন পছন্দের আইশ্যাডো লুক। লাল, বেগুনি, প্লাম লিপস্টিক এর জন্য আদর্শ।

চিক গ্লো: গ্লস বা গ্লিটার লিপস্টিক দিয়ে খুব সহজেই হাইলাইট করে নিতে পারেন চিক বোন। ন্যুড গ্লস দিয়ে হাইলাইট করলে অসাধারণ ফিনিশ আসবে মেকআপে।

কনট্যুরিং: ব্রাউন লিপস্টিক দিয়ে কনট্যুরিং করলে একে বারেই বোঝা যাবে না তা লিপস্টিক। গালের হাড়, ভ্রু-র হাড়, চোয়াল, নাকের চারপাশে লাগিয়ে ব্রাশ দিয়ে ব্লেন্ড করে নিন।

আইলাইনার: কোন পোশাকের সঙ্গে মিলিয়ে যদি আইলাইনার ব্যবহার করতে চান তবে যে কোনও উজ্জ্বল রঙের লিপস্টিক বেছে নিন। এবার সরু ব্রাশে লিপস্টিক লাগিয়ে চোখের উপরের পাতায় লাগিয়ে নিন। দেখতেও সুন্দর লাগবে, আবার চোখের চারপাশে ছড়িয়ে যাবারও সম্ভাবনা নেই।

আরএ/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত