ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬ আপডেট : ৫৯ মিনিট আগে English

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১৬:০২

প্রিন্ট

ঈদের আগেই দূর হবে ত্বকের ব্ল্যাকহেডস

ঈদের আগেই দূর হবে ত্বকের ব্ল্যাকহেডস
জার্নাল ডেস্ক

ব্ল্যাকহেডস এমন এক সমস্যা যা মেকআপ করেও ঢাকা যায় না। আবার পার্লারে নিয়মিত গেলেও দেখা দেয় এই সমস্যা। তাই শুধু পার্লারে না গিয়ে ব্ল্যাকহেডস কমান ঘরেই। ব্ল্যাকহেডস জমতে জমতে ত্বকে স্থায়ী কালো দাগ তৈরি হয়ে যেতে পারে ত্বকে। যত বেশি ব্ল্যাকহেডস জমবে ততই ত্বক রুক্ষ হবে। সপ্তাহে দিন কয়েক ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করেই কমাতে পারেন এই সমস্যা।

অ্যালোভেরা জেল

ত্বকের ময়লা পরিষ্কার করতে ও ত্বককে রুক্ষ হয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করতে অ্যালোভেরা ভাল কাজ করে। এই জেল মুখে বা ত্বকে দিলে ব্ল্যাকহেডসের সমস্যা অনেকটাই কম থাকবে।

গ্রিন টি

অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর এই উপাদান ত্বকের জন্যও খুব উপকারী। পানিতে গ্রিন টি মিশিয়ে সেই চা দিয়ে মুখ ধুয়ে নিন প্রতিদিন ঘুমানোর আগে। ত্বকে বলিরেখা কমবে, সঙ্গে দূর হবে ব্ল্যাকহেডস।

ডিম

তৈলাক্ত ত্বকে ময়লা আটকে থাকে সহজে। তাই ব্ল্যাকহেডসের সমস্যাও এই ধরনের ত্বকে বেশি হয়। ডিমের সাদা অংশ ও মধু একসঙ্গে মিশিয়ে ব্ল্যাকহেডসের জায়গায় মাখিয়ে রাখলে সমস্যা কমবে।

টমেটো

প্রাকৃতিক ভাবে ত্বকের পোড়া দাগ কমাতে টমেটো ভাল কাজ করে। প্রতিদিন রোদ থেকে ফিরে এক টুকরো টমেটো ব্ল্যাকহেডসের জায়গায় লাগান। রোদের পোড়া যেমন কমবে, তেমনই কালচে দাগও সহজেই দূর হবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close