ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ডিআরইউ বেস্ট রিপোর্টিং পুরস্কার প্রদান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৭, ১৫:১১  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০১৭, ১৬:০০

ডিআরইউ বেস্ট রিপোর্টিং পুরস্কার প্রদান

ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করা হয়েছে। রোববার সকালে ডিআরইউর ‘স্বাধীনতা হলে’ বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এবার ২৭টি ক্যাটাগরিতে ২৯ জনকে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদার, ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, অর্থ সম্পাদক মানিক মুনতাসির প্রমুখ।

সম্মাননা হিসেবে প্রত্যেক‌কে ৫০ হাজার টাকা এবং ক্রেস্ট দেয়া হয়। যারা যৌথভাবে নির্বাচিত হয়েছেন তাদের প্র‌ত্যেক‌কে ২৫ হাজার টাকা করে সম্মাননা হিসেবে দেয়া হয়।

অনলাইন ক্যাটাগরিতে মানবাধিকার বিষয়ক রিপোর্টের জন্য এবার এ সম্মাননা পেলেন বাংলানিউজের সেরাজুল ইসলাম সিরাজ। সংবাদপত্রে শিক্ষা বিষয়ক ক্যাটাগরিতে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন নয়া দিগন্তের মেহেদী হাসান, মুক্তিযুদ্ধ বিষয়ক রিপোর্টিংয়ে ডেইলি স্টারের মাসুম আলী মোল্লা, অর্থনীতি বিষয়ক রিপোর্টিংয়ে ঢাকা ট্রি‌বিউ‌নের ইব্রাহিম হুসাইন, নগর সমস্যা ও সম্ভাবনায় ডেইলি স্টারের হেলেমুল আলম, অপরাধ বিষয়ক রিপোর্টিংয়ে প্রথম আলোর রোজিনা ইসলাম, সংসদ ও নির্বাচন কমিশন রিপোর্টিংয়ে কালের কণ্ঠের কাজী হাফিজ, বিদ্যুৎ জ্বালানিতে ফিনান্সিয়াল এক্স‌প্রেসের আজিজুর রহমান রিপন পুরস্কার পান।

এছাড়া বৈদেশিক সম্পর্ক বিষয়ে যৌথভাবে ডেইলি স্টারের সাখাওয়াত লিটন ও ইনাম আহমেদ, ক্রীড়া রিপোর্টিংয়ে প্রথম আলোর মাসুদ আলম, স্বাস্থ্য বিষয়ক রিপোর্টিংয়ে ডেইলি স্টারের কলিমুল পালমা, রাজনীতি বিষয় রিপোর্টিংয়ে সমকালের আবু সালেহ রনি, কৃষি ও পানিতে জনকণ্ঠের কাওসার রহমান, ইতিহাস ও ঐতিহ্যে মানবকণ্ঠের এম মামুন হোসেন, ব্যাংকিং এবং অর্থনীতিতে ভোরের কাগজের মরিয়ম সেজুতি, নারী-শিশুতে যৌথভাবে যুগান্তরের শিপন হাবিব ও সমকালের সাজিদা ইসলাম পারুল।

ইলেকট্রনিক মিডিয়া অর্থাৎ টেলিভিশনে অর্থনীতি বিষয়ক রিপোর্টিংয়ে চ্যানেল২৪ এর ফারুক আহমেদ মেহদী, নগর সমস্যা ও সম্ভাবনায় মাছরাঙ্গা টিভির বরুদ্দোজা বাবু, অপরাধ বিষয়ক রিপোর্টিংয়ে একাত্তর টিভি'র পারভেজ নাদির রেজা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে এনটিভি'র এমএম ইসলাম মাইদুল, ক্রীড়া রিপোর্টিংয়ে এসএ টিভির শফিকুল আলম শিপলু, দুর্নীতি বিষয়ক প্রতিবেদনে ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহবুব আলম লাভলু, নারী-শিশু ক্যাটাগরিতে চ্যানেল২৪ এর মাসুদুর রহমান, স্বাস্থ্য খাতে এনটিভি'র হাসান জাবেদ।

  • সর্বশেষ
  • পঠিত