ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সুপ্রীমকোর্ট বার নির্বাচন

বিএনপিপন্থি আইনজীবীদের বাধার মুখে ভোটগ্রহণ বন্ধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১২:৫৯  
আপডেট :
 ১৫ মার্চ ২০২৩, ১৩:০৭

বিএনপিপন্থি আইনজীবীদের বাধার মুখে ভোটগ্রহণ বন্ধ
ভোটগ্রহণের সময় হট্টগোল হয়। ছবি: সংগৃহীত

বুধবার সকাল ১০টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে প্রথম দিনের ভোট শুরু হয়। পরে বিএনপিপন্থি আইনজীবীদের বাধার মুখে তা আপাতত বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১১টার পর এ নির্বাচনে হট্টগোল, ধাওয়া-পালটাধাওয়া ও হাতাহাতির মতো ঘটনা ঘটেছে। পরে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ শুরু করে। ফলে নির্বাচন কমিশন ভোট গ্রহন বন্ধ রাখেন।

জানা গেছে, এদিন সকাল ৮টার আগে থেকেই ভোট দেয়ার জন্য জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। এর মধ্যে সরকার সমর্থক আইনজীবীরা (সাদা প্যানেল) তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য লাইনে দাঁড়িয়ে যান। কয়েকজন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কিন্তু বাধা দেন বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের আইনজীবীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোটগ্রহণ বন্ধ।

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ৫ শতাধিক (৩০ প্লাটুন) পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা অভিযোগ করেন, ব্যারিস্টার খোকন ও কাজলের নেতৃত্বে ব্যালট পেপার ছিনতাই করা হয়েছে। অপরদিকে, বিএনপিপন্থি আইনজীবীদের অভিযোগ, রাতেই ব্যালট পেপার সিল মারা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত