ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শ্রীলঙ্কার সেই মাদকচক্রের ৫ জন বাংলাদেশে গ্রেপ্তার

শ্রীলঙ্কার সেই মাদকচক্রের ৫ জন বাংলাদেশে গ্রেপ্তার
ফাইল ফটো

শ্রীলঙ্কার ইতিহাসে সবচেয়ে বড় মাদকের চালান উদ্ধারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাংলাদেশে পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বছরের শেষ দিন ওই মাদকের চালান উদ্ধার হয়েছিলো।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, সোমবার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এই পাঁচজনের মধ্যে তিনজন নারী, দুজন পুরুষ। তাদের ‘আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের সদস্য’ বলা হলেও নাম পরিচয় প্রকাশ করেনি র‌্যাব।

মঙ্গলবার র‌্যাবের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুফতি মাহমুদ খান।

গত ৩১ ডিসেম্বর কলম্বোর কাছে দেহিওয়ালা এলাকায় অভিযান চালিয়ে ২৭২ কেজি হেরোইন ও ৫ কেজি কোকেন উদ্ধার করে শ্রীলঙ্কার পুলিশ নারকোটিক ব্যুরো ও স্পেশাল টাস্ক ফোর্স। বলা হচ্ছে, সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কায় জব্দ করা মাদকের সবচেয়ে বড় চালান এটি।

প্রায় তিন বিলিয়ন শিংহলি রুপি (১৫২ কোটি টাকা) দামের ওই মাদক উদ্ধারের ঘটনায় দুই বাংলাদেশিকে সে সময় গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে একজন বগুড়ার মোহাম্মদ জামালউদ্দিন, অন্যজন জয়পুরহাটের দেওয়ান রফিউল ইসলাম।

তার দুই সপ্তাহ আগে একই এলাকা থেকে ৩২ কেজি হেরোইনসহ সূর্যমণি নামে আরেক বাংলাদেশি নারীকে গ্রেপ্তার খবর আসে শ্রীলঙ্কার সংবাদ মাধ্যমে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত