ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ২০:১৮

প্রিন্ট

সেই রিকশাচালকের পাশে ‘সহমর্মিতা ফাউন্ডেশন’

সেই রিকশাচালকের পাশে ‘সহমর্মিতা ফাউন্ডেশন’
ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

সোশ্যাল মিডিয়া ডেস্ক

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশজুড়ে চলছে লকডাউন। আর এ লকডাউনের কারণে জীবিকার অভাবে না খেয়ে কষ্টে দিনাতিপাত করছে বহু রিকশাচালকরা। এসময় গণপরিবহন বন্ধ থাকার নির্দেশ থাকলেও শহরের বেশকিছু জায়গায় চলাচল করছে রিকশা।

মঙ্গলবার রাজধানীর একটি এলাকায় রিকশা নিয়ে হলে জরিমানার মুখে পড়তে হয় এক রিকশাচালককে। তাকে ১ হাজার দুইশো টাকা জরিমানা করে পুলিশ।

এরপরই ‘সারাদিন ১৫০ টাকা কামাই করতে না পারা চালক ১২০০ টাকা জরিমানা কীভাবে দেবে!- এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে কান্নাজড়িত কণ্ঠে নিজের কষ্টের কথা বলছিলেন সেই চালক।

এবার সেই রিকশাচালকের পাশে এসে দাঁড়ালো ‘সহমর্মিতা ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। সেই সঙ্গে তার পরিবারসহ সন্তানের পড়াশোনার দায়িত্বও নেন তারা।

সংগঠনটির একজন বিষয়টি নিশ্চিত করে কয়েকটি ছবিসহ ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, ‘উনাকে চিনতে পারছেন? যার একটি হৃদয় বিদারক ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে উনি কান্না করে বলেছেন উনি সারাদিন ইনকাম করেন ১৫০ টাকা। লকডাউনের কারণে জরিমানা করেছে ১২০০, এই টাকা তিনি দেবেন কী করে। আলহামদুলিল্লাহ আজকে ইফতার করেছি উনার সঙ্গে।’

পোস্টে আরো জানানো হয়, ওই চালকের সন্তানের পড়াশোনার খরচসহ সংগঠনটি পাশে দাঁড়িয়েছে। এছাড়া তাকে নিত্যপ্রয়োজনীয় বাজার এবং আর্থিক সহায়তাও প্রদান করা হয়েছে।

আইএন/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত