ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

‍‍‘চিকিৎসা বিজ্ঞানে নতুন দিগন্ত উন্মোচনে টাস্ক ফোর্স গঠনের দাবি’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ১৭:৫০

‍‍‘চিকিৎসা বিজ্ঞানে নতুন দিগন্ত উন্মোচনে টাস্ক ফোর্স গঠনের দাবি’

চিকিৎসা বিজ্ঞানে সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচনে টাস্ক ফোর্স গঠনসহ তিন দফা প্রস্তাবনা বাস্তবায়নের আহ্বান জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম আবদুর রব। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানান তিনি।

যৌথ এক বিবৃতিতে জেএসডি’র সভাপতি আসম আবদুর রব ও সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন তালুকদার বলেন, চিকিৎসা বিজ্ঞানের সম্ভাবনাকে কাজে লাগানোর প্রয়োজনে আমাদের তিন দফা প্রস্তাব হচ্ছে, চিকিৎসা বিজ্ঞানী, কেমিস্ট, গবেষক, ফার্মাসিস্ট ও ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকল অংশিজনদের নিয়ে ‘চিকিৎসা বিজ্ঞান টাস্ক ফোর্স' গঠন করা, স্বাস্থ্য খাতের মৌলিক ক্ষেত্রে চিকিৎসা গবেষণার লক্ষ্যে প্রয়োজনীয় তহবিল বরাদ্দ করা এবং স্থায়ী পরিকল্পনার অংশ হিসেবে চিকিৎসা বিজ্ঞান গবেষণার প্রয়োজনে চিকিৎসা বিজ্ঞান একাডেমি প্রতিষ্ঠা করা।

তারা বলেন, বাংলাদেশে দেশীয় গবেষকদের দ্বারা করোনা শনাক্তকরণ কিট, টিকা ও অন্যান্য ওষুধ আবিষ্কারে চিকিৎসা বিজ্ঞানে যে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে তা এগিয়ে নেয়া আমাদের মৌলিক জাতীয় কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। সময় এসেছে রাষ্ট্রের উদ্যোগী ভূমিকা গ্রহণের। এসব গবেষণা কর্মে নিয়োজিত গবেষক ও প্রতিষ্ঠানগুলোকে অভিনন্দন জানাই।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত