ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিএনপির সঙ্গে আওয়ামী লীগের ঐক্য সম্ভব নয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২২, ১৬:০৬

বিএনপির সঙ্গে আওয়ামী লীগের ঐক্য সম্ভব নয়

বিএনপির সঙ্গে কোনদিনও আওয়ামী লীগের ঐক্য সম্ভব নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

তিনি বলেন, সবাই দুটি বড় দলের ঐক্যের কথা বলে, আমি বিশ্বাস করি কোনো অবস্থাতেই এ ঐক্য হতে পারে না। বিএনপির সঙ্গে কোনো দিনই আওয়ামী লীগের ঐক্য সম্ভব নয়। এরা জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আমাদের হৃদয়ে যে ক্ষত সৃষ্টি করেছে, এ ক্ষত কখনও শুকানোর নয়।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ক্যাপ্টেন এম. মনসুর আলী ফাউন্ডেশন আয়োজিত মুক্তিযুদ্ধের মুখপত্র সাপ্তাহিক ‘দাবানল’ পত্রিকার সুবর্ণজয়ন্তী সংখ্যার প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচন ও নবগঠিত ইলেকশক কমিশন নিয়ে তিনি বলেন, আমরা একটা সুষ্ঠু ও সুন্দর নির্বাচন চাই। নির্বাচন কমিশন সেই নির্বাচন আয়োজন করবে। শেখ হাসিনার সরকার কমিশনকে সহযোগিতা করবে।

কামরুল ইসলাম বলেন, নির্বাচনের মাধ্যমে আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি লড়াই করতে চাই। বিএনপি-জামায়াত এই খুনির দল স্বাধীনতার বিরোধীদের শক্তি বাদ দিয়ে একটা মোর্চা হোক। একটা সুন্দর শক্তিশালী মোর্চা হোক। লড়াইয়ের মতো একটি নির্বাচন হোক, সেই নির্বাচনে তারা ক্ষমতায় আসুক, আমরা বিরোধী দলে যাই বা আমরা ক্ষমতায় আসি, তারা বিরোধী দলে যাক। কোনো আপত্তি নাই।

আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, ঐক্য হতে পারে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে, কোনো অসুবিধা নেই। বাংলাদেশের রাজনীতিতে ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, বিরোধী দলেও থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। এটাই হওয়া উচিত।

প্রকাশনা উৎসবে আরও উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এআর/এমএম

  • সর্বশেষ
  • পঠিত