ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ স্বাধীনতায় ভূমিকা রাখলেও তাদের হাতেই ভূলুণ্ঠিত: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ২১:৫১

আওয়ামী লীগ স্বাধীনতায় ভূমিকা রাখলেও তাদের হাতেই ভূলুণ্ঠিত: ফখরুল
ছবি: নিজস্ব

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতার যুদ্ধে ইতিবাচক ভূমিকা রেখেছিলো, গণতন্ত্র তাদের হাতেই আজ ভূলুণ্ঠিত। সোমবার রাজধানীর একটি হোটেল গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, একদিকে তারা বাজারে বাজারে আগুন দিচ্ছে অন্যদিকে জনগণের স্বপ্ন ইচ্ছা আকাঙ্ক্ষাগুলোকে আগুনে পুড়ে দিচ্ছে। আজ আমরা এমন জায়গায় এসে দাঁড়িয়েছি এ থেকে বাঁচার একটি মাত্রই পথ, ঐক্যবদ্ধ আন্দোলন। জনগণকে সম্পৃক্ত করে এই ভয়াবহ দানব সরকারকে সরিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, তারা আজ রাজনীতিতে দেউলিয়াত্বের মধ্যে পড়েছেন। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা সংবিধান পরিবর্তন করেছে। কাদের সার্থে সংবিধান পরিবর্তন করা হয়েছে সেটা সকলেই জানেন।

তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে আমরা দুর্বার গণ আন্দোলন গড়ে তুলবো। আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটি নির্বাচন যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারবে যে নির্বাচনে মানুষ তার প্রতিনিধিত্বের নির্বাচিত করতে পারবে সে নির্বাচনের মধ্য দিয়ে আমরা জনগণের সরকার প্রতিষ্ঠা করব।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয় ও গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকির সভাপতিত্বে ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবরের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, বরকত উল্লাহ বুলু, শামা ওবায়েদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জহির উদ্দিন স্বপন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, জাগপার লুৎফর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের এহসানুল হুদা, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, বিকল্প ধারার নুরুল আমিন বেপারী, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী।

এছাড়া গণতন্ত্রের মঞ্চের নেতা- জেএসডির আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, গণঅধিকার পরিষদের রেজা কিবরিয়া, নুরুল হক নুর, ভাসানী অনুসার পরিষদের রফিকুল ইসলাম বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত