ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

‘খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে’

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৬

‘খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে’

বিএনপির স্থায়ী কমিটির নজরুল ইসলাম খান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চলবে। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে ও গণতন্ত্রের স্বার্থে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। তাই শান্তিপূর্ণভাবে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন চালিয়ে যেতে হবে।

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ নগরীর চরপাড়াস্থ আল-বারাকা কনভেনশন সেন্টারে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে জেলা বিএনপি আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, সাহস থাকলে নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ৩টি আসনে নির্বাচন করবেন। কোন একটি আসনে তিনি পরাজিত হলে রাজনীতি ছেড়ে দেব। দেশনেত্রীর নির্বাচনে কোন বাধা নেই। আওয়ামী লীগের মন্ত্রী মায়া চৌধুরীর ১৩ বছর সাজা হয়েছে, ম.খা আলমগীরের সাজা হয়েছে। কিন্তু তারা এখনো মন্ত্রী-এমপি।

নজরুল ইসলাম খান আরো বলেন, যে মামলায় দেশনেত্রীকে সাজা দেয়া হয়েছে, সে মামলার কোন ভিত্তি নেই। আইন অনুযায়ী দেশনেত্রীকে অভিযোগ পড়ে শুনানো হয়নি। এ মামলার সঙ্গে খালেদা জিয়ার কোন সম্পর্ক নেই।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারকে চান্স দেবেন না। সরকার আশা করেছিল খালেদা জিয়ার সাজা হলে আমরা বাসে ঢিল মারবো। তখন তারা বাসে আগুন দিয়ে মানুষ পুড়ে আমাদের নামে মামলা দিবে। কিন্তু সে সুযোগ না পেয়ে সরকারের মনে বড় কষ্ট।

গণসমাবেশে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারন সম্পাদক কাজী রানা এবং উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন শহর বিএনপির সভাপতি অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি নূরজাহান ইয়াসমীন, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, বিএনপি নেতা অধ্যপক শেখ আমজাদ আলী প্রমুখ।

এস/এ/জে

  • সর্বশেষ
  • পঠিত