ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

‘খালেদা জিয়া মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন’

‘খালেদা জিয়া মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন’

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার সকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মরলনে তিনি এসব কথা বলেন।

শনিবার (২১ জুলাই) বিকেলে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। কারাগার থেকে বেরিয়ে তারা জানান, খালেদা জিয়া খুবই অসুস্থ। একইসময়ে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলামসহ তার পরিবারের পাঁচজন কারাগারে সাক্ষাৎ করেন। অন্যরা হলেন-বোনের স্বামী রফিকুল ইসলাম, ভাগ্নি সায়মা ইসলাম, ভাগ্নে ডা. মামুন ও মাসুদ।

এদিকে খালেদা জিয়ার আইনজীবী ও পরিবারের সদস্যরা কারাগারে তার সাথে সাক্ষাৎ করেছেন জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়া এখনও গুরুতর অসুস্থ। তার জ্বর ও শরীরে প্রচণ্ড ব্যথা কোনভাবেই কমছে না। তিনি দর্শনার্থীদের সাথে নিচে নেমে কথা বলেন। কিন্তু এখন তিনি খুব বেশি অসুস্থতার কারণে দোতলা থেকে নিচে নামতেই পারছেন না। এখনও তিনি মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন।

খালেদা জিয়ার হাঁটা-চলা করতে কষ্ট হয় জানিয়ে তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে। কারাগারে অবর্ণনীয় কষ্টে থাকার কারণে তার অসুস্থতা দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে। বারবার ইউনাইটেড হাসপাতালে তার চিকিৎসার দাবি জানানো হলেও সরকার ভ্রুক্ষেপহীন ও উদাসীন।

তিনি আরো বলেন, শারীরিকভাবে যন্ত্রণা দিতেই খালেদা জিয়াকে কারাগারের লাল দেয়ালের মধ্যে আটকে রাখা হয়েছে। দেশনেত্রীর ওপর সরকার প্রধানের এই প্রতিহিংসা এক অশুভ অপশাসনেরই বার্তা দেয়।

আবারও দলের পক্ষ থেকে সরকারের এই নির্দয় আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। একই সঙ্গে অবিলম্বে তার চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তির যথাযথ ব্যবস্থা গ্রহণের আহবান জানান রুহুল কবির রিজভী।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত