ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

সীমিত সম্পদে সর্বোচ্চ সেবার লক্ষ্য: রেলমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ২০:২০

সীমিত সম্পদে সর্বোচ্চ সেবার লক্ষ্য: রেলমন্ত্রী

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন রেলের সীমিত সম্পদ দিয়ে সরকার সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছে। রেলপথ মন্ত্রণালয়ের সীমিত সম্পদ দিয়ে যাত্রীদের সর্বোচ্চ সেবা দেওয়াই আমাদের লক্ষ্য। শুক্রবার বিকেলে কমলাপুর রেলস্টেশনে ঈদ যাত্রার সার্বিক পরিস্থিতি নিয়ে এ কথা বলেন রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেন বছরের অন্য সময়ের তুলনায় ঈদের সময় যাত্রীর চাপ অনেক বেড়ে যায়। চারগুণ বেশি যাত্রী চলাচল করে এ সময় তাই রেলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকারী সব কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে।

এদিকে শুক্রবার যাত্রী ওঠানামা ও বিলম্বে আসার কারণে স্টেশন থেকে দেরিতে ছেড়ে গেছে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ও চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় পৌনে একঘণ্টা দেরিতে কমলাপুর ছেড়েছে। জামালপুরের দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস সকাল সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও সোয়া ঘণ্টা দেরিতে কমলাপুর ছাড়ে। এছাড়া চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও সোয়া ঘণ্টা দেরিতে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

এ প্রসঙ্গে জানতে চাইলে রেল মন্ত্রী বলেন, সবসময় আমাদের তদারকির পরও যদি কোনো সমস্যা দেখা দেয় বুঝতে হবে যান্ত্রিক গোলযোগের কারণে হয়েছে। এখানে কর্তৃপক্ষের কারণে কোনো সমস্যা হয়নি।

রেল সচিব মোফাজ্জল হোসেন, রেলের মহাপরিচালক আমজাদ হোসেন, কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন ।

কমলাপুর রেলস্টেশন সূত্রে জানা গেছে, শুক্রবার মোট ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর বাকি ৩৫টি ট্রেন লোকাল ও মেইল সার্ভিস। এরইমধ্যে বিকেল ৪টা পর্যন্ত ৩২টি ট্রেন কমলাপুর ছেড়ে গেছে।

অন্যদিকে বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এছাড়া ঈদযাত্রা নির্বিঘ্ন করতে স্টেশনে রয়েছেন র্যাাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। পাশাপাশি যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত