ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মিয়ানমার সীমান্তে স্থলবন্দর নির্মাণ হচ্ছে: নৌমন্ত্রী

  বান্দরবান প্রতিনিধি

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০০  
আপডেট :
 ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৮

মিয়ানমার সীমান্তে স্থলবন্দর নির্মাণ হচ্ছে: নৌমন্ত্রী

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক আরো গতিশীল ও বেগবান করতে সরকার মিয়ানমার সীমান্তে স্থলবন্দর গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। মিয়ানমার সম্মতি দিলে স্থলবন্দরের নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে।

শুক্রবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, বান্দরবানের ঘুমধুমের পাশ দিয়ে কক্সবাজার-টেকনাফ হাইওয়ে রয়েছে। আর ওই সীমান্তে নাফ নদীর একটি শাখা রয়েছে। ফলে ওই বন্দর থেকে জল ও স্থলপথে পণ্য পরিবহন করা যাবে।

শাজাহান খান বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার গত ১০ বছরে ১০টি স্থলবন্দর নির্মাণ করেছে। কিন্তু বিএনপি একটি বন্দরও করতে পারেনি। তাই চাকঢালায় স্থলবন্দর করতে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।’

বিএনপির নির্বাচনে আসা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘যারা মানুষ পুড়িয়ে হত্যা করে তারা ভোট চাওয়ার অধিকার হারিয়েছে। আগামী নির্বাচনে তাদের প্রতিহত করুন।’

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি তসলিম ইকবাল চৌধুরীর সভাপিতেত্ব সভায় বিশেষ অতিথি ছিলেন,পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন চক্রবর্তী, বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদ ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী।

জনসভা শেষে মন্ত্রী প্রস্তাবিত চাকঢালা স্থল বন্দরের স্থান পরিদর্শন করেন।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত