ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

‘জনগণ এখন ইলেকশন মুডে আছে’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৫:২৮  
আপডেট :
 ০৯ নভেম্বর ২০১৮, ১৮:০৪

‘জনগণ এখন ইলেকশন মুডে আছে’
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর জনগণ এখন ইলেকশন মুডে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আগামী সংসদ নির্বাচনের মনোননয়ন ফরম বিতরণের উদ্বোধন শেষে সাংবাদিকদের সামনে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘দেশে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। জনগণ এখন ইলেকশন মুডে আছে। সবাই এখন ইলেকশন করতে চায়। নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশে এখন একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এর বাইরে যারা নির্বাচনবিরোধী তৎপরতায় যাবেন জনগণই তাদের প্রতিরোধ করবে।’

কাদের বলেন, ‘তফসিল ঘোষণার পরপরেই আমরা মনোনয়ন ফরম বিতরণের কাজ শুরু করেছি। তফসিল ঘোষণার পর থেকে সারাদেশে নির্বাচনমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। নির্বাচনের বাইরে আন্দোলনের যত ডাকই দিক না কেন জনগণ তাতে সাড়া দেবে না।’

সকাল ১০টায় ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে নতুন নির্বাচনী অফিসে মনোনয়ন বিক্রি শুরু হয়। প্রথমেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি দুটি আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন। এরপর জাতীয় সংসদের ড. স্পিকার শিরীন শারমিন চৌধুরির পক্ষ থেকে একটি মনোনয়ন ফরম কেনা হয়। ৩ নম্বর ফরম কেনেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী নির্বাচনের জন্য মনোনয়নের ফরম ২৫০০ হাজার থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করা হয়েছে। এর কারণ সম্পর্কে জানতে চাইলে কাদের বলেন, নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে কিছু খরচ হয়। দলের তৃণমূলে অনেক গরীব প্রার্থী আছে, তাদের সাহায্য করা হয় এসব অর্থ থেকে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত