ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

নির্বাচন নিয়ে যা বললেন খালেদা জিয়া

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১৬:৩৬  
আপডেট :
 ০৩ জানুয়ারি ২০১৯, ১৬:৪৩

নির্বাচন নিয়ে যা বললেন খালেদা জিয়া
ফাইল ছবি

সম্প্রতি অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কিছু বলার নেই বলে জানিয়েছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার নাইকো দুর্নীতি মামলায় আদালতে হাজিরা শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা খালেদা জিয়ার কাছে জানতে চান নির্বাচনের বিষয়ে আপনার মন্তব্য কী? তখন তিনি উত্তরে বলেন, ‘নির্বাচনের বিষয়ে কিছু বলার নেই।’

এর আগে বেলা ১২টা ১০মিনিটে খালেদা জিয়াকে বিশেষ জজ আদালতে হাজির করা হয়। ১২টা ১৫ মিনিটে নবনিযুক্ত বিচারক শেখ হাফিজুর রহমান উপস্থিত হন। এরপর বিচারককে উদ্দেশ্য করে খালেদা বলেন, আদালতের জায়গা অত্যন্ত সংকীর্ণ। এখানে উপস্থিত আইনজীবীসহ অন্যান্যরা বসার সুযোগ পাচ্ছে না। এটা আদালতের পরিবেশ হতে পারে না।

এ সময় দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল বলেন, এখানে যথেষ্ট জায়গা রয়েছে, সবার বসার আসন রয়েছে।

পরে বিচারক বলেন, প্রয়োজনীয় চেয়ার প্রদান করতে এবং এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তিনি ভবিষ্যতে আরো আসনের ব্যবস্থা করবেন।

তার কিছুক্ষণ পর খালেদা জিয়া আবার বলেন, এভাবে কোর্ট চলতে থাকলে আমি আসবো না। আমাদের লোকজন কেউ আসতে পারেনা, এখানে তাদের জেলগেট থেকে ঢুকতে দেয়া হয় না।

এদিকে আসামিপক্ষের আইনজীবীরা বিচার কার্যক্রমের শুনানির সময় বাড়ানোর আবেদন জানালে দুদকের প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল বলেন, তাহলে ১৩ জানুয়ারি (রোববার) শুনানির তারিখ নির্ধারণ করা হোক।

প্রতিউত্তরে খালেদা জিয়া তখন বলেন, আপনি সময় নির্ধারণের কথা কেন বলছেন? এটা কোর্ট নির্ধারণ করবে।

এ সময় খালেদা জিয়ার উত্তরে কাজল তার স্বপক্ষে যুক্তি উপস্থাপন করে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরই আজ বৃহস্পতিবার প্রথম আদালতে হাজির করা হলো খালেদাকে। খালেদাকে কারাগারে রেখেই গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ওই নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। বিএনপি নেতাদের পক্ষে থেকে নির্বাচনে কারচুপির অভিযোগ আনা হলেও নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ বলছে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ
  • সর্বশেষ
  • পঠিত