ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

কাল সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রদলের বিক্ষুব্ধরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জুন ২০১৯, ১৯:২৭

কাল সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রদলের বিক্ষুব্ধরা

আগামীকাল সংবাদ সম্মেলন ডেকেছেন সাবেক ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শনিবার সকাল সাড়ে ১১ টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ভেঙে দেওয়া ছাত্রদলের কমিটির সহসভাপতি এজমল হোসেন পাইলট বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩ জুন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় কমিটি বাতিল করা হয়। এতে বলা হয়, আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলদের মতামতের ভিত্তিতে সংগঠনটির নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে।

ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতার বিষয়ে বিজ্ঞপ্ততিতে জানানো হয়, ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবল ২০০০ সাল থেকে পরবর্তীতে যে কোনো বছরে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

তবে কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হলেও বয়সসীমা না করে ধারাবাহিক কমিটির দাবিতে গত ১১ জুন থেকে আন্দোলন করছেন ছাত্রদলের সাবেক বিক্ষুব্ধরা। তাদের দাবি, বয়সসীমা তুলে দিয়ে একটি স্বল্পমেয়াদী কমিটি গঠন করতে হবে।

সর্বশেষ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয় ২০১৪ সালের অক্টোবরে। গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর পর নতুন কমিটি হওয়ার কথা ছিল। কিন্তু প্রায় ৫ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত ছাত্রদলের নতুন কমিটি করা হয়নি।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত