ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

‘আওয়ামী লী‌গের অনুপ্রবেশকারীদের’ তালিকা যাচ্ছে জেলায় জেলায়

  ‌নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৯, ১৫:০৭  
আপডেট :
 ৩১ অক্টোবর ২০১৯, ১৫:০৯

অনুপ্রবেশকারীদের তালিকা করেছে আওয়ামী লীগ

আওয়ামী লী‌গে বিত‌র্কিত ও অনুপ্রবেশকারীরা যাতে স্থান না পায় সে ল‌ক্ষ্যে তা‌লিকা ক‌রে‌ছে দল‌টি। এই তালিকা কেন্দ্র থেকে শুরু করে জেলার নেতা‌দের কা‌ছে ‌দেয়া হ‌চ্ছে।

বৃহস্পতিবার দুপু‌রে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমন্ডলী সভা শেষে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

‌ওবায়দুল কা‌দেন ব‌লেন, বিতর্কিত কোনো ব্যক্তি যাতে বি‌ভিন্ন পর্যা‌য়ের সম্মেলনে কমিটিতে স্থান করে নিতে না পারে, সেজন্য আমরা সতর্ক রয়েছি। নেতাকর্মীদের সেভাবে দিকনির্দেশনা দেয়া আছে।

তি‌নি আরো ব‌লেন, নেত্রী তার নিজস্ব কিছু লোক এবং গোয়েন্দা সংস্থার রিপোর্ট, সবমিলিয়ে খোঁজ নি‌য়ে একটি তালিকা করেছেন, সেই তালিকা পার্টি অফিসে পাঠিয়ে দিয়েছেন। আমি নিজেও আমার জেলার নেতাদের সাথে সেই বিতর্কিত তালিকা নিয়ে কথা বলেছি। আমরা এই ব্যাপারে সতর্ক, যা‌তে সেই তালিকায় থাকা বিতর্কিত ও অনুপ্রবেশকারী কাউন্সিলে কোন ধরনের জায়গা না পায়।

এসময় বিভিন্ন জেলা ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোকে গঠনতন্ত্র অনুযায়ী কমিটি করার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব‌লেন, গঠনতন্ত্রে যেভাবে কমিটি করার দিক নির্দেশনা আছে সে অনুযায়ী কমিটি করতে হবে। এ ব্যাপারে জেলা পর্যায়ের নেতাদের কাছে নির্দেশনা যাবে।

ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশনের শিডিউলের উপর নির্ভর করছে এই তিন মহানগর আওয়ামী লীগের সম্মেলন। উপজেলার বিদ্রোহীরা তৃণমূলের নেতৃত্বে আসতে পারবে কিনা এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সেটা কেইস টু কেইস বিবেচনা করা হবে।

সম্পাদক মন্ডলীর সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দলের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ দপ্তর ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত