ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৩ মে ২০২০, ১৬:৫০

প্রিন্ট

স্ট্যাটাস দিয়ে যা বললেন শিক্ষা উপমন্ত্রী

স্ট্যাটাস দিয়ে যা বললেন শিক্ষা উপমন্ত্রী

Evaly

অনলাইন ডেস্ক

গতকাল (মঙ্গলবার) রাতে করোনাভাইরাস সংক্রমণ থেকে বেঁচে থাকতে পরামর্শ দিয়ে ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বাংলাদেশ জার্নাল-এর পাঠকদের জন্য স্ট্যাটাসটি অবিকৃত রেখে হুবহু তুলে ধরা হলো-

কভিড১৯ ভাইরাস বাংলাদেশে অনেকের সংক্রমণ হয়েছে। আমার আপনার আশেপাশে বন্ধু বান্ধব অনেকেরই হয়েছে, হবে। ইচ্ছে করে কেউ কভিড সংক্রমিত হয় না। এটি যেকোনো কারো হতে পারে। আমাদের পরিবারের বেশির ভাগ সদস্য দেশের আট দশজনের মতই নির্দেশনা মেনে ঘরেই ছিলেন। আমার ভাইয়ের কিছুদিন আগে সন্তান জন্ম হয়েছে, তাকে অনেক জায়গায় যাওয়া আসা করতে হয়েছে।

কিন্তু সন্তানের নিরাপত্তার কথা ভেবে, আত্মীয়দের নিরুৎসাহিত করতে, আমরা কারো সাথে নবজাতকের দেখাও করতে দেইনি। কিন্তু জীবনের অনেক প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলতে গিয়েও অনেকে সংক্রমিত হয়েছেন। যেহেতু আমাদের পরিবারও দেশের সাধারন মানুষের বাইরে নয়, সুতরাং আমাদের যেকোনো কারো হতে পারে এবং সংক্রমণ হয়েছেও অনেকের।

কারো উপসর্গই নেই, তাই পরীক্ষা করাচ্ছেন না, কারো উপসর্গ আছে। নানান সুরক্ষা ব্যবস্থা থাকার পরও আমরা জানি ব্রিটিশ প্রধানমন্ত্রীরও হয়েছে, তাদের দেশের যুবরাজেরও হয়েছে, রাশিয়ার প্রধানমন্ত্রীরও হয়েছে আরো অনেক মানুষের হয়েছে, ধনী, গরিব, ধর্ম, বর্ণ কেউ বিশেষ আনুকূল্য পাচ্ছেন না।

সুতরাং এই কভিড১৯ নিয়েই আমাদের বেচে থাকতে হবে। এই সংক্রমণে আমরা শংকিত যেন না হই। কিছুদিন আগে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন সংক্রমিতদের প্রতি আমাদের মানবিক হতে, আর সংক্রমণ হলে মনে সাহস রাখতে।

তাই আমরা সচেতন থাকবো, শংকিত হবোনা, মনে সাহস রাখবো। হায়াত-মউত সবই আল্লাহর হাতে। এই কভিড১৯ ভাইরাস কোথাও হঠাৎ উধাও হয়ে যাবেনা। এটি থাকবে, আরো অনেক দিন থাকবে, সংক্রমণের হার কমবে, বাড়বে। এর মধ্যেই আমাদের বেচে থাকতে হবে।

সবাই দোয়া করবেন আমরা যেনো এই মহামারির হাত থেকে রক্ষা পাই, যাদের পজিটিভ রিপোর্ট এসেছে তারা যাতে সুস্থ হন, আমাদের পরিবার নয় শুধু, সমগ্র দেশের সবার জন্য দোয়া করবেন। মানুষের জীবিকা ও জীবন দুটোই যেন রক্ষা পায়, আর এই বাংলাদেশ যেন এগিয়ে যায়৷

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত