ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

করোনায় আক্রান্ত আর্জেন্টাইন ফুটবলার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১৩:৩২

করোনায় আক্রান্ত আর্জেন্টাইন ফুটবলার

আর্জেন্টিনার তারকা ডিফেন্ডার এজেকুয়েল গ্যারায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি লা লিগায় ভ্যালেন্সিয়ার হয়ে খেলেন। এই প্রথম স্প্যানিশ সেরা ফুটবল লিগের কোনো খেলোয়াড় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেন।

রোববার ভ্যালেন্সিয়া জানায়, এজেকুয়েলসহ ক্লাবটির মোট পাঁচ ফুটবলার ও স্টাফের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। তাদের শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ হয়েছে। এক বিবৃতিতে ক্লাবটি আরও জানায়, আক্রান্ত খেলোয়াড় ও স্টাফদের সবাই সুস্থ আছেন। তারা নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন এবং অন্যদের থেকে নিজেদের আলাদা করে রেখেছেন।

ভ্যালেন্সিয়া কর্তৃপক্ষ বলছে, ‘আমরা আত্মবিশ্বাসী যে সংহতি, দায়িত্ববোধ এবং দৃঢ় মনোবলের সাহায্যে আমরা এই মহামারিকে পরাজিত করব।’

সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে গ্যারে লিখেছেন, ‘আমি খুব ভালো আছি। আমাকে অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলতে হবে এবং আলাদা থাকতে হবে।’

কয়েক দিন আগে রিয়াল মাদ্রিদের এক বাস্কেটবল খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হওয়ার পর ক্লাবটির সব অনুশীলন বাতিল করে দেওয়া হয় এবং সব খেলোয়াড়কে কোয়ারেন্টিনে রাখা হয়। এর প্রেক্ষিতে গেল বৃহস্পতিবার লা লিগার ম্যাচ পরবর্তী দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর স্পেনে করোনাভাইরাসের প্রভাব পড়েছে সবচেয়ে বেশি। এরই মধ্যে দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত