ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

অসহায় শ্রমিকদের পাশে দাঁড়াতে সাকিবের আহ্বান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ মে ২০২০, ১৮:১৭

অসহায় শ্রমিকদের পাশে দাঁড়াতে সাকিবের আহ্বান

আজ মহান মে দিবস। শ্রমিকদের অধিকার আদায়ের দিন। প্রতি বছরই ১ মে বিশ্বব্যাপী পালিত হয় এই দিনটি। তবে এবার পরিস্থিতি ভিন্ন। করোনাভাইরাসের ভয়াল থাবায় স্থবির হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। সর্বক্ষেত্রে লকডাউন থাকায় অনাহার-অর্ধাহারে দিন কাটছে শ্রমজীবী মানুষের। এই অসহায় উপার্জনহীন মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। তিনি বলেছেন, শ্রমিকরা না বাঁচলে সভ্যতা এগিয়ে যাবে না।

নিজের ভেরিফায়েড ফেসুক পেইজে সাকিব লিখেছেন, 'সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে বিশ্বের সকল শ্রমিকদের দেয়া শ্রমকে সম্মান জানাতে প্রতি বছর ১ মে উদযাপিত হয় বিশ্ব শ্রমিক দিবস। কিন্তু করোনা ভাইরাসের এই মহামারী চলাকালীন সময়ে শ্রমিকরা তাদের প্রথাগত শ্রম দিয়ে নিজেদের জীবিকা উপার্জন করতে অক্ষম। তাই আজ বিশ্ব শ্রমিক দিবসে আমাদের সবটুকু দিয়ে দাঁড়াতে হবে তাদের পাশে, যাতে করে এই মহামারী শেষ হবার পরে তারা পুনরায় আমাদের দেশ গড়ার কাজে নিয়োজিত হতে পারেন।'

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে অনাহারে থাকা দিনমজুরদের পাশে ব্যক্তিগতভাবে দাঁড়িয়েছেন সাকিব। গড়ে তুলেছেন 'সাকিব আল হাসান ফাউন্ডেশন'। এর মাঝেই তার কাঁকড়া খামারের ম্যানেজারের বিরুদ্ধে ৩শ শ্রমিকের বেতন না দেওয়ার অভিযোগ উঠেছিল। সাকিব জানতে পেরেই নিজের পকেট থেকে সব শ্রমিকের বেতন মিটিয়ে দেন। পাশাপাশি গত ২০১৯ বিশ্বকাপের ব্যাট নিলামে তুলে প্রাপ্ত ২০ লাখ টাকা তিনি করোনা দূর্গতদের জন্য ব্যয় করছেন।

  • সর্বশেষ
  • পঠিত