ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপ জিতলেই বিয়ে করবেন রশিদ খান!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৬:৩৭

বিশ্বকাপ জিতলেই বিয়ে করবেন রশিদ খান!

আফগানিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা রশিদ খান। সময়ের সেরা লেগস্পিনার তিনি। বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লীগগুলোতে তার বেশ কদর। আইপিএল, বিগব্যাশ যেখানেই খেলছেন সাফল্য পাচ্ছেন। নিজ দেশ আফগানিস্তানকে নিয়ে বড় স্বপ্ন দেখেন ২১ বছর বয়সী এই লেগি। আফগানদের জেতাতে চান বিশ্বকাপ। তার আগে বিয়ে করবেন না বলে জানালেন তিনি।

টি-২০ ফরম্যাটে বিশ্বের সেরা বোলার রশিদ খান। এছাড়া কিছুদিন আগে উইজডেন ম্যাগাজিনের শতাব্দির সেরা টি-২০ বোলারও হয়েছেন তিনি। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে দুইশ’র বেশি উইকেট নিয়েছেন তিনি। বিতর্ক থাকতে পারে তবে টি-২০ ফরম্যাটের অন্যতম সেরা অলরাউন্ডার এই আফগান তরুণ।

এরই মধ্যে জাতীয় দলের হয়ে ৭১ ওয়ানডে, ৪৮ টি-২০ ও চারটি টেস্ট খেলেছেন। আফগানদের প্রথম টেস্ট জয়ের ম্যাচে দলে ছিলেন তিনি। অধিনায়ক ছিলেন বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে জয়ের ম্যাচেও।পারফরম্যান্স দিয়ে এরই মধ্যে বিশ্ব ক্রিকেটে নিজেদের নাম ফুটিয়েছেন তাঁরা।

কিন্তু বিশ্বকাপে এখনও পুরোপুরি বিবর্ণ রশিদ খানরা। ইংল্যান্ড বিশ্বকাপে সেমিফাইনাল লক্ষ্য ছিল বলে দেশটির অনেক ক্রিকেটারই বলেছিলেন। কিন্তু নয় ম্যাচে একটিতেও জয় পায়নি তারা। বেশ ক’টা ম্যাচে অবশ্য জয়ের আশা জাগিয়েছিল রশিদ খানরা। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপ মিলিয়ে ১৫ ম্যাচ খেলে তারা কেবল স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত