ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘গুগল সার্চ’ ট্রেন্ডে করোনাকে ছাড়িয়ে মেসি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১৮:০২

‘গুগল সার্চ’ ট্রেন্ডে করোনাকে ছাড়িয়ে মেসি

মার্চ থেকে গুগলে সার্চ ট্রেন্ডের বেশিরভাগ বিষয়বস্তু করোনাভাইরাস সংক্রান্ত। ইন্টারনেটে ঢুকলেই করোনার আপটেড জানতে গুগলে একবার হলেও সার্চ দিয়েছেন অনেকে। কিন্তু মঙ্গলবার রাত থেকে হিসেব পাল্টে গেছে। গুগল সার্চ ট্রেন্ডে করোনাকে টেক্কা দিয়ে আধিপত্য গেড়েছে আরেকটি বিষয়। আপাতত গুগল সার্চের ট্রেন্ডে কেবল একটিই নাম, লিওনেল মেসি।

আর্জেন্টাইন এই ফরোয়ার্ড বার্সা ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর ফুটবল বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়ে পরিণত হয়েছে এটি। মেসির দলবদলের সর্বশেষ আপডেট জানতে গুগলে নিয়মিত সার্চ দিচ্ছেন ফুটবলভক্তরা।

বার্সাকে দল ছাড়ার কথা জানানোর পর থেকেই গুগল সার্চে কেবল মেসিরই নাম। ‘মেসি নিউজ’, ‘মেসি ইজ লিভিং’, ‘মেসি লিভিং বার্সা, ‘মেসি-বার্সা’; এসব লিখে গুগলে সার্চ দিচ্ছেন ফুটবলপ্রেমীরা। এখনও পর্যন্ত মেসিকে নিয়ে সবচেয়ে বেশি গুগল সার্চ হয়েছে স্পেনে। এতোটাই বেশি যে, কারোনা সার্চকেও ছাড়িয়ে গেছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের খবর অনুযায়ী, বুধবার স্থানীয় সময় বিকাল পর্যন্ত স্পেনে করোনার চেয়ে মেসিকে নিয়ে গুগল সার্চের পরিমাণ বেশি। গুগল ট্রেন্ডস টুলসের রেকর্ড পর্যবেক্ষণের পর এমনই জানিয়েছে এএস।

পুরো বিশ্ব মিলিয়েও কয়েক ঘণ্টার জন্য গুগল সার্চে সবার ওপরের ছিল মেসির দল ছাড়ার বিষয়টি। বেশ কয়েকটি দেশে করোনার চেয়ে মেসিকে নিয়ে বেশি গুগল সার্চ হয়েছে বলে জানিয়েছে এএস। এশিয়া অঞ্চল এর মধ্যে অন্যতম।

  • সর্বশেষ
  • পঠিত