ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জাহানারা-সালমা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৫:৫০

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জাহানারা-সালমা

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জকে নারীদের আইপিএলও বলা যায়। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এই টুর্নামেন্টের গত আসরে খেলেছেন পেসার জাহানারা আলম। এবার টুর্নামেন্টটির তৃতীয় আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে দুবাইতে। সেখানে বাংলাদেশ থেকে খেলবে জাতীয় দলের দুই ক্রিকেটার পেসার জাহানারা ও অলরাউন্ডার সালমা।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো তাদের খবরে বলছে, আগামী নভেম্বরে দুবাইতে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ অনুষ্ঠিত হবে। তিন দলের অংশগ্রহণে আসরটি দুবাইতে ৪ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ৯ নভেম্বর।

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলছে দুবাইতে। এর আসরের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে চারটি ম্যাচ দিয়ে অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ।

গত আগস্টে বিসিসিআই জানিয়েছিল, নারীদের এই টুর্নামেন্টটি আইপিএলের প্লে-অফ রাউন্ডের সময় অনুষ্ঠিত হবে। সেই পরিকল্পনা অনুযায়ীই আসরটি আয়োজন করা হচ্ছে। যদিও এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিসিসিআই।

এবারের আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে দুজন করে ক্রিকেটার অংশ নেবেন। বেশিরভাগ ক্রিকেটার থাকবেন ভারতের। এ ছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের নিয়ে সাজানো হবে তিনটি দল।

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ খেলতে অক্টোবরের তৃতীয় সপ্তাহে সংযুক্ত আর আমিরাতে পৌঁছাবেন ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা। তিন দলের ক্রিকেটারদের একই হোটেলে জৈব সুরক্ষা বলয়ে রাখা হবে।

আইপিএলের দলগুলোর মতো তাদেরও ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন করতে হবে। কোয়ারেন্টিনের প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে ক্রিকেটারদের তিনটি করোনা পরীক্ষা করা হবে। পরীক্ষায় নেগেটিভ হলে অনুশীলন শুরু করতে পারবে দলগুলো।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত