ঢাকা, শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ০১:২৮

প্রিন্ট

তোমার জন্যই ফুটবল দেখতাম: সৌরভ

তোমার জন্যই ফুটবল দেখতাম: সৌরভ

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে ক্রিকেটের বাইশ গজে মাতালেও সৌরভ গাঙ্গুলী সবসময়ই বলে এসেছেন তার প্রথম পছন্দ ফুটবল। বহুবার তিনি এটাও জানিয়েছেন যে, তার স্বপ্নের নায়ক হলেন আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। সেই নায়কের হঠাৎ মৃত্যুতে শোকাহত বিসিসিআই সভাপতি। এমন ঘোর দুঃসংবাদ পাওয়ার পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের শোক প্রকাশ করেন তিনি।

টুইটারে সৌরভ কলকাতায় ম্যারাডোনার সঙ্গে একই মঞ্চে থাকা নিজের একটি ছবি পোস্ট করেন। সঙ্গে লেখেন, ‘আমার নায়ক আর নেই। আমার পাগল জিনিয়াস চিরশান্তিতে থেকো। আমি তোমার জন্যই ফুটবল দেখতাম।'

বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ডিয়েগো ম্যারাডোনা। মৃত্যকালে তার বয়স হয়েছিল মাত্র ৬০ বছর। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় অস্ত্রোপচারের পর গত ১১ নভেম্বর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। এদিন হৃদরোগে আক্রান্ত হওয়ার পর খবর দেওয়া হয় হাসপাতালে। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পৌঁছেও যায়। কিন্তু শেষরক্ষা হয়নি। শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফুটবলের রাজপুত্র।

কয়েক সপ্তাহ আগে অবসাদ, অ্যানিমিয়া এবং ডিহাইড্রেশনের লক্ষণ নিয়ে লা প্লাতা একটি ক্লিনিকে ভর্তি হয়েছিলেন। কিন্তু কয়েকদিন পর দেখা গিয়েছিল, তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে আছে। সেজন্য বিশ্বকাপজয়ী অধিনায়ককে বুয়েনস আয়ার্সের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। চলতি মাসের গোড়ার দিকে সেখানেই ম্যারাডোনার জটিল অস্ত্রোপচার হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত