ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১২:২২

প্রিন্ট

ম্যারাডোনার চিকিৎসকের বাড়িতে তল্লাশি

ম্যারাডোনার চিকিৎসকের বাড়িতে তল্লাশি
ম্যারাডোনার চিকিৎসকের বাড়িতে পুলিশের তল্লাশি

স্পোর্টস ডেস্ক

ম্যারাডোনা প্রয়াত হওয়ার পাঁচ দিন কেটে গিয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে ম্যারাডোনার হার্ট অ্যাটাকের কথা উল্লেখ করা হলেও তার মৃত্যুকে ঘিরে তৈরি হচ্ছে একের পর এক বিতর্ক। প্রথমে তার দেখভালের দায়িত্বে থাকা নার্সের অবহেলার কথা উঠে আসলেও এবার অভিযোগ উঠেছে তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদোর বিরুদ্ধে।

অভিযোগের ভিত্তিতে ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার ব্যক্তিগত ডাক্তার লিওপোল্ডো লুকের বাড়ি এবং প্রাইভেট ক্লিনিকে তল্লাশি চালিয়েছে স্থানীয় পুলিশ। ম্যারাডোনার চিকিৎসায় কোনও অবহেলা হয়েছিল কি না - পুলিশ তা বের করার চেষ্টা করছে।

এদিকে ম্যারাডোনার তিন মেয়ে দালমা, জিয়ান্নিনা ও ইয়ানা ম্যারাডোনাকে কি ওষুধ দেয়া হচ্ছিল তা জানতে চেয়েছিলেন বলে খবর পাওয়া গেছে। এই বিষয়ে সংবাদ সংস্থা বিবিসি জানিয়েছে, ৩০ জনের মতো পুলিশ কর্মকর্তা গতকাল আর্জেন্টাইন সময় সকালে লুকের বাড়িতে তল্লাশি চালান। অন্যদিকে আরও ৩০ জনের মতো পুলিশ কর্মকর্তা তল্লাশি চালান বুয়েনস এইরেসে লুকের ক্লিনিকে। ম্যারাডোনার শেষ দিনগুলো কীভাবে কেটেছে, তার চিকিৎসা ঠিকভাবে করা হয়েছে কি না, সেটির একটি চিত্র বের করতে দায়িত্বরত সরকারি কৌশুলীর নির্দেশে চলছে এই তল্লাশি।

এদিকে ম্যারাডোনাকে শেষ কে জীবিত দেখেছে সেটি নিয়েও জল ঘোলা হচ্ছে। মৃত্যুর দিন সকালে তার দেখভাল হয়েছিল কিনা তা নিয়েও রয়েছে বিতর্ক। এর আগে এই কিংবদন্তির ব্যক্তিগত আইনজীবী মাতিয়াস মারালা দাবি করেছিলেন ,মৃত্যুর আগে ১২ ঘন্টায় ম্যারাডোনাকে দেখতে যাননি কোনো নার্স!

এদিকে তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে আর্জেন্টিনা সহ পুরো বিশ্বে। তাকে সমাহিত করার আগে সারাদিন রাজধানী বুয়েনোস আইরেসের রাস্তায় হাজার-হাজার মানুষ জড়ো হয়ে ম্যারাডোনার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছে।

শ্রদ্ধা নিবেদনের জন্য হাজার হাজার মানুষ প্রেসিডেন্ট প্রাসাদে আসলে এক পর্যায়ে মানুষের সারি এক কিলোমিটারের বেশি দীর্ঘ হয়। শোকার্ত মানুষের ভিড় সামাল দিতে আর্জেন্টাইন পুলিশকে টিয়ার গ্যাস ও রাবার বুলেট পর্যন্ত ছুড়তে হয়েছিল।

এরপর মোটর শোভাযাত্রায় ম্যারাডোনার মরদেহ বুয়েনোস আইরেস শহরের উপকণ্ঠে বেল্লা ভিস্তায় কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে বাবা-মায়ের কবরের পাশে ম্যারাডোনাকে অন্তিম শয়ানে রাখা হয়।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত