ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বিমানে করোনা রোগী, কোয়ারেন্টিনে ৪৭ টেনিস খেলোয়াড়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১১:৪০  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০২১, ১১:৫৭

কোয়ারেন্টিনে ৪৭ টেনিস খেলোয়াড়

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন আয়োজিত হবে খুব শিগগিরই। করোনা পরিস্থিতিতে নিরাপত্তা বাড়াতে খেলোয়াড়, কোচ, ম্যাচ অফিসিয়াল, সাপোর্ট স্টাফ মিলিয়ে প্রায় ১২০০ জনকে ১৫টি চার্টাড বিমানে দেশে আনা হয়েছে। মেলবোর্নে আসতেই পরীক্ষা করতেই দেখা গেল তিন জন করোনা পজিটিভ। যদিও তারা খেলোয়াড় নন। তবু কোন ঝুঁকি না নিয়ে ৪৭ জন টেনিস প্লেয়ারকে পাঠানো হল কোয়েরান্টাইনে।

১৫০০ চার্টাড ফ্লাইটের মধ্যে লস অ্যাঞ্জেলস এবং দুবাই থেকে আসা বিমানে ধরা পড়েছে সংক্রমণ। এলএ থেকে আসা বিমানের এক যাত্রী এবং অস্ট্রেলিয়ান ওপেনের কর্মী আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। ওই বিমানে থাকা ২৪ জন খেলোয়াড় এখন কোয়ারেন্টিনে। দুবাই থেকে আসা বিমানে একজন সাপোর্ট স্টাফ সংক্রমিত হয়েছে ফলে সেই বিমানে আসা ২৩ জন খেলোয়াড়কে নিভৃতবাসে পাঠানো হয়েছে।

লস অ্যাঞ্জেলস থেকে আসা বিমানটিতে ছিলেন দু' বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কা। এই দুটি চার্টাড বিমান বাদে বাকি সবক'টিতে আসা কারও সংক্রমণের ঘটনা ঘটেনি। অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে জানিয়েছে, খেলোয়াড়দের সঙ্গে সবরকম সহযোগিতা করা হবে।

ইনজুরিতে থাকায় অস্ট্রেলিয়া ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সুইস টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে টুর্নামেন্ট অনিশ্চিত রয়েছে অ্যান্ডি মারেরও।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত