ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

শার্দুল-সুন্দরের ব্যাটে লড়াইয়ে ভারত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৬:১২

শার্দুল-সুন্দরের ব্যাটে লড়াইয়ে ভারত

তৃতীয় দিনের শুরুতে ধাক্কা খেলেও, অবশেষে শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দরের অনবদ্য ব্যাটিংয়ে ব্রিসবেন টেস্টে লড়াইয়ে রইলো ভারতীয় দল। ব্রিসবেন টেস্টে প্রথম ইনিংসে বড় রানের লিড পাওয়ার আশা করেছিল অস্ট্রেলিয়া।

ভারতীয় ব্যাটিং লাইনের টপ অর্ডারে ভাঙন ধরিয়ে সেই আশা পূরণের দিকেই এগিয়ে যাচ্ছিল টিম পেইনের দল। কিন্তু শার্দুল-সুন্দরের ইনিংসের সৌজন্যে প্রথম ইনিংসে মাত্র ৩৩ রানের লিড পেল ব্যাগি গ্রিনরা। তৃতীয় দিনের শেষে ৫৪ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

৬৬ রানে ২ উইকেট নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারতীয় দল। কিন্তু সেট হয়েও একের পর এক ভারতীয় দলের প্রথম সারির ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, ঋষভ পন্থরা প্যাভেলিয়নে ফেরতে যান। ১৮৬ রানের মাথায় ৬ উইকেটে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। ঠিক তখনও ভারতীয় দলের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন দুই টেলএন্ডার শার্দুল ঠাকুর ও ব্রিসবেন টেস্টে অভিষেক হওয়া ওয়াশিংটন সুন্দর। অজি পেস ব্যাটারিকে সামলে ধীরে ধীরে পার্টনারশিপ গড়েন শার্দুল-সুন্দর জুটি।

অনবদ্য ব্যাটিং করে অর্ধশতরান করেন শার্দুল ও সুন্দর। ১২৩ রানের পার্টনারশিপ করে ভারতকে লড়াইয়ে জায়গায় রাখেন দুই তরুণ। ৩৩৬ রানে শেষে হয় ভারতের প্রথম ইনিংস।

৬৭ রান করেন শার্দুল ঠাকুর ও ৬২ রান করেন ওয়াশিংটন সুন্দর। প্রথম ইনিংসে ৩৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলায়া। দিনের শেষে ব্যাগি গ্রিনদের স্কোর বিনা উইকেটে ২১। অর্থাৎ ভারতের থেকে ৫৪ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। চতুর্থ দিনে দ্রুত অস্ট্রেলিয়াকে অলআউট করে ম্যাচের রাশ নিজেদের দিকে আনাই টার্গেট টিম ইন্ডিয়ার।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত