ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বিশ্বসেরা তরুণ নেতাদের তালিকায় মাশরাফি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ মার্চ ২০২১, ০২:১৪

বিশ্বসেরা তরুণ নেতাদের তালিকায় মাশরাফি

ইয়াং গ্লোবাল লিডারসের দক্ষিণ এশিয়ার সেরা দশ তরুণ নেতার তালিকায় স্থান পেলেন দেশের জনপ্রিয় ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। সম্প্রতি এ সংস্থাটি অঞ্চলভিত্তিক এ তালিকা প্রকাশ করেছে। বিশ্বের বিভিন্ন অঞ্চলের মোট ১১২ জন তরুণ নেতা তালিকায় আছেন, এর মধ্যে দক্ষিণ এশিয়ায় সপ্তম স্থানে আছে মাশরাফির নাম।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের একটি অংশ ইয়াং গ্লোবাল লিডারস কমিউনিটি। প্রতিবছর তারা বৈশ্বিকভাবে তরুণ নেতাদের একটি তালিকা প্রকাশ করে থাকে। ২০২১ সালের তালিকাটি প্রকাশিত হয়েছে সম্প্রতি। এছাড়া ভারতের ৭ জন এবং পাকিস্তান ও নেপালের ১ জন করে তরুণ নেতা জায়গা পেয়েছেন।

মাশরাফি ছাড়াও তালিকায় স্থান পাওয়া দক্ষিণ এশিয়ার অন্যান্য তরুণ নেতারা হলেন- অদিতি আওয়াস্থি (ভারত), শ্রীকান্ত বোল্লা (ভারত), মালেকা বোখারি (পাকিস্তান), নির্ভানা চৌধুরী (নেপাল), গাজাল কালরা (ভারত), শ্রীভার খেরুকা (ভারত), আমেয়া প্রভু (ভারত), হৃদয় রবীন্দ্রনাথ (ভারত) এবং হিতেশ বাধওয়া (ভারত)।

তালিকায় উল্লিখিত মাশরাফির সংক্ষিপ্ত পরিচয়ে ক্রিকেটের পাশাপাশি তার সমাজসেবার বিষয়টিকেও গুরুত্ব দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ক্রিকেটের সঙ্গে মানুষের জন্যও কাজ করছেন মাশরাফি। নড়াইলের অগণিত মানুষকে দারিদ্র্যতার ফাঁদ থেকে মুক্ত করেছে তার প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত