ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৬:৩১

প্রিন্ট

শ্রীলংকা ওয়ানডে দলে ৪ নতুন মুখ

শ্রীলংকা ওয়ানডে দলে ৪ নতুন মুখ

স্পোর্টস ডেস্ক

চার নতুন মুখ নিয়ে ইংল্যান্ড সফরের সীমিত ওভারের সিরিজের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। চার নতুন মুখ হলেন- বাঁ-হাতি স্পিনার প্রভিন জয়াবিক্রমা, অফ-স্পিন অলরাউন্ডার চারিথ আসালঙ্কা, দুই পেস অলরাউন্ডার ধনাঞ্জয়া লক্ষন ও ইশান জয়ারত্নে। এছাড়াও দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার নুয়ান প্রদিপ, দুই ব্যাটসম্যান আবিষ্কা ফার্নান্দো ও ওশাদা ফার্নান্দো।

বাংলাদেশের কাছে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ হারের পরেও, দলে জায়গা হয়নি অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিমুথ করুনারত্নে ও দিনেশ চান্দিমালের।

সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে অভিষেকে হয়েছিলো জয়াবিক্রমার। অভিষেক টেস্টে চমক দেখিয়েছেন তিনি। ১৬ দশমিক ১১ গড়ে ১১ উইকেট নিয়েছেন জয়াবিক্রমা। দ্বিতীয় টেস্টে তার বোলিং পারফরম্যান্সেই ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেছিলো শ্রীলংকা। টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এবার ওয়ানডে ও টি-টুয়েন্টি দলে সুযোগ পেলেন জয়াবিক্রমা।

জয়াবিক্রমা বাদে ডাক পাওয়া অন্য তিনজন, লক্ষন-আসালঙ্কা ও জয়ারত্নে এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। বাংলাদেশ সফরের ওয়ানডে দল থেকে বাদ দেয়া হয়েছে ব্যাটসম্যান আশেন বান্দারাকে। এছাড়া বাকীরা দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন।

বোর্ডের সাথে কেন্দ্রীয় চুক্তি নিয়ে জটিলতার কারণে ইংল্যান্ড সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে জটিলতা কেটে না গেলেও, সফরে যেতে রাজি হয়েছেন তারা। কিন্তু কেন্দ্রীয় চুক্তিতে সই করছেন না ক্রিকেটাররা। সফর শেষে দেশে ফিরে সমাধানের আশা করছেন লংকার ক্রিকেটাররা।

ইংল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টির সিরিজ খেলবে শ্রীলংকা। আগামী ২৩ জুন থেকে টি-টুয়েন্টি এবং ২৯ জুন থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে।

শ্রীলংকা দল:

কুশাল পেরেরা (অধিনায়ক), কুশাল মেন্ডিস, দানুশকা গুনাথালিকা, আবিষ্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, নিরোশান ডিকবেলা, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, চারিথ আসালঙ্কা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, ধনাঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, দুশমন্থ চামিরা, ইসুরু উদানা, আসিথা ফার্নান্দো, নুয়ান প্রদিপ, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, লক্ষন সান্দাকান, আকিলা ধনঞ্জয়া ও প্রবীন জয়াবিক্রমা।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত