ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

পেনাল্টি মিসের খেসারত দিল স্পেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৬:৪৯  
আপডেট :
 ২০ জুন ২০২১, ১৭:০৮

পেনাল্টি মিসের খেসারত দিল স্পেন

পেনাল্টি মিসের বড় খেসারত দিতে হলো স্পেনকে। এক গোলে এগিয়ে গিয়েও পোল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটিকে। এক গোলে এগিয়ে গিয়েও পোল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। এর আগের ম্যাচেও সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করে স্পেন।

পেনাল্টি পেয়েও গোল করতে না পারার ব্যর্থতা স্পেনের নতুন নয়। এই নিয়ে টানা চারটি পেনাল্টি মিস করলেন স্পেনের ফুটবলাররা। জাতীয় দলের ইতিহাসে যা রেকর্ড।

শনিবার অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপের ম্যাচে ১-১ গোলে ড্র করে স্পেন-পোল্যান্ড। পুরো খেলার প্রায় ৭৭ শতাংশ বলের দখল নিজেদের কাছে রেখেও জয়ের জন্য যথেষ্ট গোল করতে পারেনি স্পেন।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৫ মিনিটের মাথায় আলভারো মোরাতার পা থেকে গোলের মুখ দেখে স্পেন। প্রথমে গোলটি দেয়া না হলেও পরে ভিএআর (VAR) পদ্ধতিতে গোল দেন রেফারি। খেলার ৫৪ মিনিটে রবার্ট লেভানডফস্কির গোলে সমতায় ফেরে পোল্যান্ড।

দুই মিনিট পরই এগিয়ে যাওয়ার সুযোগ আসে স্পেনের। ডি-বক্সে মরেনো ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে গোল করতে ব্যর্থ হন জেরার্দ মোরেনো।

দুই ম্যাচেই জয়বঞ্চিত থেকে ‘ই’ গ্রুপে টেবিলের তিনে নেমে গেল স্পেন, গ্রুপের তলানিতে পোল্যান্ড। এ পর্যন্ত দুটি ম্যাচে স্পেন সংগ্রহ করতে পেরেছে ২ পয়েন্ট। আর পোল্যান্ডের সংগ্রহ দুই ম্যাচে ১ পয়েন্ট।

বাংলাদেশ জার্নাল-ওআই

  • সর্বশেষ
  • পঠিত