ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

মেয়র কাপের প্রচারণায় মাশরাফি-জামালরা

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ২০:৪৭  
আপডেট :
 ১১ অক্টোবর ২০২১, ২০:৫৫

মেয়র কাপের প্রচারণায় মাশরাফি-জামালরা
ছবি: সংগৃহীত

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার রজতজয়ন্তী উপলক্ষে প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটি করপোরেশনে শুরু হতে যাচ্ছে মেয়র কাপ টুর্নামেন্ট৷ 'খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি'- এমন স্লোগানকে সামনে রেখে এই টুর্নামেন্ট আয়েজন করছে ডিএনসিসি।

সোমবার রাজধানীর স্থানীয় এক হোটেলে মেয়র কাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে ফুটবল, ক্রিকেট ও ভলিবল তিনটি ইভেন্টে খেলা হবে।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ক্রিকেটে, সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম ফুটবলে ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বি বাবুল ভলিবল ইভেন্টে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের দল অংশ নেবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যে কোনো নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলের হয়ে অংশ নিতে পারবেন এই টুর্নামেন্টে।

এ ব্যাপারে মেয়র আতিকুল ইসলাম বলেন, 'তিনটি ইভেন্ট নিয়ে আমরা এবার মেয়র কাপ শুরু করছি। কালকে মিটিংয়ের পর মেয়র কাপ নিয়ে যে আলোচনা শুনেছি, সেটাই টিম স্পিরিট।'

তিনি বলেন, আমরা সবাই চাই একটি সুন্দর শহর। কিন্তু আমাদের ছেলেমেয়েরা ফোন-ল্যাপটপে পড়ে থাকে। এটা তাদের দোষ নয়, আমরা তাদের মাঠে যাওয়ার ব্যবস্থা করে দিতে পারিনি, এটা আমাদের ব্যর্থতা। আমরা সব মাঠ দখল করে দালান বানাচ্ছি। এতে আমাদের ছেলেমেয়েরা খেলার মাঠ পাচ্ছে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা দরকার। তাই আমাদের এই চেষ্টা।’

মেয়র কাপের প্রচার-প্রচারণায় অংশ নেবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, আকরাম খান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, ভলিবল খেলোয়াড় হরষিত বিশ্বাস, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত