ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সহজ টার্গেট দিল বাংলাদেশ, দুর্দান্ত শুরু পাকিস্তানের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১১:১৭  
আপডেট :
 ০৩ অক্টোবর ২০২২, ১২:০১

সহজ টার্গেট দিল বাংলাদেশ, দুর্দান্ত শুরু পাকিস্তানের
বাংলাদেশের উইকেট নিয়ে উল্লাসে মেতে উঠেন পাকিস্তান । ছবি : সংগৃহীত

চরম ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তানের বিপক্ষে ৭০ রানের বেশি তুলতে পারেনি টাইগ্রেসরা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ করে মাত্র ৭০ রান। জয়ের জন্য পাকিস্তানের সামনের ৭১ রানের সহজ টার্গেট।

সহজ টার্গেটে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ২৩ রান।

সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে টসভাগ্যও সহায় হয়নি নিগার সুলতানার। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ।

ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেও হোঁচট খায় বাংলাদেশ। ডায়ানা বায়াগের বল ইনসাইডেজ হয়ে বোল্ড হন শামীমা সুলতানা (১)।

পরের ওভারে সাদিয়া ইকবালকে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড ফারজানা হক (১)। এরপর রুমানা আহমেদও এলবিডব্লিউর শিকার মাত্র ১ রানে। স্কোরবোর্ডে ৩ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে কোণঠাসা বাংলাদেশ।

সেখান থেকে ৩৪ বলে ২৪ রানের একটি জুটি গড়েন নিগার সুলতানা জ্যোতি আর লতা মন্ডল। লতা ১২ রান করে নিদা দারের বলে এলবিডব্লিউ হলে ভাঙে এই জুটি। ২৭ রানে ৪ উইকেট হারায় চ্যাম্পিয়নরা। এরপর সালমা খাতুনকে নিয়ে অধিনায়ক জ্যোতির ২৩ বলে ১৫ রানের আরেকটি ছোট জুটি। জ্যোতিকেও এলবিডব্লিউ করেন নিদা দার। ৩০ বলে অধিনায়কের ব্যাট থেকে আসে ১৭ রান।

আরও পড়ুন: টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশের মেয়েরা

১৪তম ওভারে মাত্র ৪২ রান তুলে ৫ উইকেট হারানো বাংলাদেশ এরপর আর লড়াকু পুঁজির পেছনে ছুটতে পারেনি। সালমা খাতুন ২৯ বলে অপরাজিত থাকেন ২৪ রানে। সবমিলিয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭০ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত