ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

হকিতে সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের বড় জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৪:১৩  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৩

হকিতে সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের বড় জয়
হকি ইভেন্ট । ছবি: সংগৃহীত ।

এশিয়ান গেমসে হকি ইভেন্টে প্রথম জয়ের দেখা পেলো বাংলাদেশ। তৃতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৭-৩ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের দল। বৃহস্পতিবার চীনের হ্যাংঝু গংশু কানাল স্পোর্টস পার্ক স্টেডিয়ামে ম্যাচের শুরু আক্রমণ চালিয়েছেন পুস্কর-আশরাফুলরা। তাতে ৭ মিনিটেই দলকে লিড এনে দেন পুষ্কর।

২৩ মিনিটে ব্যবধান বাড়ান মিলন হোসেন। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও ফের গোল হজম করে সিঙ্গাপুর। ৩৫ মিনিটে পেনাল্টি থেকে বাংলাদেশকে তৃতীয় গোল এনে দেন আশরাফুল।

২ মিনিট পরেই অবশ্য গোলের দেখা পায় সিঙ্গাপুর। ৩৮ মিনিটে সিঙ্গাপুরের হয়ে ব্যবধান কমান হরিরাজ নাইডু। এক মিনিট পরেই সিঙ্গাপুরকে দ্বিতীয় গোল এনে দেন কেন্ট লু। এতে ৩-২ ব্যবধানে আসে ম্যাচ। তবে ৪৪ মিনিটে বাংলাদেশের চতুর্থ গোল করে সমতায় আনেন আরশাদ হোসেন।

৪-২ ব্যবধানে এগিয়ে গিয়ে সিঙ্গাপুরকে চেপে ধরে বাংলাদেশ। ৪৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে দলকে ৫-২ গোলের ব্যবধান এনে দেন রাকিবুল হাসান। অবশ্য ৫১ মিনিটে আরও এক গোল শোধ করে সিঙ্গাপুর। দলের হয়ে নিজের দ্বিতীয় গোল করেন হরিরাজ।

এরপর আর কোনো গোল শোধ দিতে পারেনি সিঙ্গাপুর। উল্টো পেনাল্টি কর্নার থেকে ৫৭ ও ৬০ মিনিটে সবুজের জোড়া গোলে ৭-৩ ব্যবধানের বড় জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

'এ' গ্রুপে বাংলাদেশের শেষ দুই প্রতিপক্ষ উজবেকিস্তান ও ভারত। বর্তমানে ৩ ম্যাচে ১ জয় ও ২ হারে ৩ পয়েন্টে চারে বাংলাদেশ। ৩ ম্যাচের প্রতিটিতে জিতে ৯ পয়েন্টে শীর্ষে পাকিস্তান।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত