ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

নতুন বছরেই ফিরছেন মেসি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৮

নতুন বছরেই ফিরছেন মেসি

চলতি বছর রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোয় ছিটকে যায় আর্জেন্টিনা। তারপর আর দেশের জার্সি গায়ে চাপাননি লিওনেল মেসি। শোনা যাচ্ছিল, আর্জেন্টাইন অধিনায়ক সম্ভবত অবসরের পথেই হাঁটবেন। এমনকি সেদেশের বিশ্বকাপ জয়ী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাও মেসিকে জাতীয় দলে না-ফেরারই উপদেশ দেন।

কিন্তু এই মুহূর্তে একটাই জল্পনা। নতুন বছরেই সম্ভবত দেশের জার্সিতে মাঠে নামতে চলেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার।

ব্রাজিলে আসন্ন কোপা আমেরিকাই হতে পারে মেসির প্রত্যাবর্তনের মঞ্চ। আর এই টুর্নামেন্টেই শেষ দু’বার ফাইনালে উঠেও চিলির কাছে হারতে হয় মেসির দেশকে। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি মেসির ফেরার ব্যাপারে আশাবাদী। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, 'আমরা চেষ্টা করব মেসি যাতে ২০১৯ সালে দলের সঙ্গে যোগ দেয়। ওর সঙ্গে আলোচনা বাকি রয়েছে। আমরা ওর প্রত্যাবর্তনের ব্যাপারে আশাবাদী। আর্জেন্টিনা ইতিবাচক। আমাদের কাছে ওর দলে যোগ দেওয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।'

আর্জেন্টিনার ফুটবল প্রেসিডেন্ট ক্লডিও টাপিয়া এ ব্যাপারে বলেছেন, 'মেসি কখনও জাতীয় দল ছেড়ে যায়নি। ওর ফেরার ব্যাপারে আমার কোনও সন্দেহ নেই।' আর্জেন্টিনার প্লেয়ার মরিও ইকার্ডিও মনে করছেন যে, মেসি কোপা আমেরিকার আগেই জাতীয় দলে ফিরবেন।

২০১৬ সালে কোপা আমেরিকার শতবর্ষের আসর ছিল। ফাইনালে আর্জেন্টিনা ব্যর্থ হওয়ার পরে আন্তর্জাতিক ফুটবল থেকে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। যদিও সেবার অবসর ভেঙে নীল-সাদা জার্সিতে ফিরেছিলেন মেসি।

  • সর্বশেষ
  • পঠিত