ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বুমরাহকে বিশ্রামে পাঠালো ভারত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৬:৫০

বুমরাহকে বিশ্রামে পাঠালো ভারত

টেস্ট সিরিজে অক্লান্ত পরিশ্রমের পর বুমরাহকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নিল বোর্ড। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ওয়ান-ডে ও টি-টোয়েন্টি দলে তাকে না-রাখারই সিদ্ধান্ত নিলেন নির্বাচকরা।

প্রত্যাশা মতোই বিশ্রামে গেলেন জাসপ্রীত বুমরাহ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত টেস্ট সিরিজে অনবদ্য ফর্মে ছিলেন ভারতের এক নম্বর পেসার। নাথান লিয়নের সঙ্গে যুগ্মভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক (২১টি) হন বছর পঁচিশের এই ক্রিকেটার।

বুমারাহের পরিবর্তে দলে এসেছেন মোহম্মদ সিরাজ ও সিদ্ধার্থ কাউল। বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 'বুমরাহর কাজের ধকলের কথা মাথায় রেখেই আমরা ওকে পর্যাপ্ত বিশ্রাম দেওয়ার কথা ভেবেছি। বুমরাহর পরিবর্তে মহম্মদ সিরাজ এসেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের জন্য। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের কথা ভেবে পাঞ্জাবের পেসার সিদ্ধার্থ কাউলকেও দলে রাখা হয়েছে।'

২০১৮ সালে দেশের জার্সিতে টেস্ট অভিষেক করেন বুমরাহ। বছর শেষ করেন ৪৫টি উইকেটে। ১৯৭৯ সালে দিলীপ ভারতের হয়ে টেস্ট অভিষেক করে ৪০টি উইকেট নিয়েছিলেন সেই বছর। টেস্ট অভিষেকের বছরে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেট নেওয়ার নজির গড়েন বুমরাহ। ৩৯ বছরের রেকর্ড ভাঙলেন তিনি। কোহলিও বারবার বলেছেন, খেলোয়াড়দের থেকে সেরাটা বার করে আনার জন্য তাদের পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। বোর্ডও সেই কথাই ভাবছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজ শেষ করে কোহলিরা নিউডিল্যান্ডে উড়ে যাবে পাঁচটি ওয়ান-ডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে। আগামী শনিবার সিডনিতে অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচ ভারতের।

  • সর্বশেষ
  • পঠিত