ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আফ্রিদির রেকর্ড ভাঙলেন গেইল

  খেলা ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪৫  
আপডেট :
 ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০১

আফ্রিদির রেকর্ড ভাঙলেন গেইল

আন্তর্জাতিক ক্রিকেটে বুধবার প্রাক্তন পাক অলরাউন্ডার শাহিদ আফ্রিদির রেকর্ড ভেঙে দিলেন ক্রিস গেইল। বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে এই নজির গড়েন গেইল।

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের এই ওপেনার ৪৭৭টি ছয় মেরেছেন। পিছনে ফেলে দেন আফ্রিদিকে। এই কৃতিত্ব গড়তে ৫১৪ আন্তর্জাতিক ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান। ৩৯ বয়সি এই ক্রিকেটারের টি-২০টিতে ১০৩টি ছয় রয়েছে। একদিনের ক্রিকেটে রয়েছে ২৭৬টি এবং টেস্টে ৯৮টি।

এদিকে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজ শুরু হয়েছে আজ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ । ব্রিজটনে খেলা হয়েছে বাংলাদেশ রাত ন’টায়।

টেস্ট সিরিজ দিয়ে ক্যারিবিয় মিশন শুরু করে ইংল্যান্ড। সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে ইংলিশরা। তবে, একদিনের ক্রিকেটে ছন্দে আছে তারা। তাই টেস্টের হতাশা ভুলে ক্যারিবিয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চায় সফরকারীরা। জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করতে চায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জয় দিয়ে অভিষেক ম্যাচকে স্বরনীয় করে রাখতে চায় জন ক্যাম্পবেল।

বিপিএল মাতানো গেইল-নিকোলাস পুরানরা দলে ফেরায় আত্মবিশ্বাস বেড়েছে ক্যারিবিয় শিবিরে। এদিকে, এক টেস্টের নিষেধাজ্ঞা কাটিয়ে একাদশে ফিরছেন ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার। তবে নিষেধাজ্ঞায় থাকায় এই সিরিজের প্রথম চার ওয়ানডেতে পেস বোলার শেনন গ্যাব্রিয়েল পাচ্ছেনা ওয়েস্ট ইন্ডিজ।

  • সর্বশেষ
  • পঠিত