ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১২:৪২

প্রিন্ট

টয়লেটে চুরি করতে গিয়ে ধরা বাংলাদেশের কোচ

টয়লেটে চুরি করতে গিয়ে ধরা বাংলাদেশের কোচ
স্পোর্টস ডেস্ক

ষষ্ঠবারের মতো ফাহাদ-শিরিনদের দায়িত্ব নিতে আগামী ২০ জুলাই ঢাকায় পা রাখার কথা ছিল রাউসিসের। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। ফ্রান্সের স্ট্রাসবুর্গ ওপেন চলার সময় টয়লেটে বসে লুকিয়ে দাবার চাল দেখতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেছেন তিনি।

ঘটনাটা গতকালের। ফ্রান্সের স্ট্রাসবুর্গ ওপেনে খেলছিলেন রাউসিস। সাধারণত আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলা চলার সময় মুঠোফোন ব্যবহার নিষিদ্ধ। কিন্তু তারপরও লুকিয়ে লুকিয়ে তিনি মুঠোফোন ব্যবহার করছিলেন এবং টয়লেটে গিয়ে দাবার চাল দেখে নিচ্ছিলেন। আর এতেই সন্দেহ হয় টুর্নামেন্টের আরবিটারের। আগে থেকেই টয়লেটে লুকানো ক্যামেরা বসানো ছিল। এরপর সেই ক্যামেরায় ধরা পড়ে রাউসিসের এমন অনৈতিক কাজের।

বাংলাদেশের দাবার সঙ্গে রাউসিসের সখ্যটা বেশ পুরোনো। ১৯৯৮ সালে প্রথম খেলতে এসেছিলেন ঘরোয়া প্রতিযোগিতায়। এরপর একাধিকবার এসেছিলেন লিগে অংশ নিতে। জাতীয় দলের কোচের দায়িত্বে ছিলেন ২০০০, ২০০২ ও ২০০৮ সালে। গত বছর জুলাইয়ে সর্বশেষ জাতীয় দলের কোচের দায়িত্ব নেন। তার অধীনেই গত বছর অক্টোবরে জর্জিয়ায় ৪৩তম দাবা অলিম্পিয়াডে অংশ নেয় বাংলাদেশ দল।

আগামী সেপ্টেম্বরে রাশিয়ার খান্তি মানসিস্কে হবে দাবা বিশ্বকাপ। এই টুর্নামেন্ট সামনে রেখে বাংলাদেশ দলের অনুশীলন ও প্রস্তুতির জন্যও রাউসিসকে দায়িত্ব দেয় ফেডারেশন। তবে রাউসিসের বাংলাদেশের দায়িত্ব নেয়া হচ্ছেনা সেটা একপ্রকার নিশ্চিত।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close