ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রাজশাহী কিংসে প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যান ডুসেন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১৭:০৩

রাজশাহী কিংসে প্রোটিয়া ব্যাটসম্যান ভ্যান ডুসেন

বিপিএলে সপ্তম আসরের জন্য নিজেদের ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করতে এবার প্রোটিয়া তরুণ ব্যাটসম্যান ভেন ডার ডুসেনকে দলে ভেড়ালো রাজশাহী কিংস। ইতোমধ্যেই তার সাথে কথা পাকাপোক্ত হয়েছে বলে জানিয়েছে ফ্র্যাঞ্জাইজির প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক।

কিছুদিন আগেই বিসিবি থেকে জানিয়ে দেওয়া হয়েছিল তারা সপ্তম আসরে নতুন করে ঢেলে সাজাতে চায় বিপিএল। সে ক্ষেত্রে আইকন ক্রিকেটারদের পরিবর্তন হলেও নিলামের বাইরে দুজন বিদেশী ক্রিকেটারকে দলে ভেড়াতে পারবে যেকোন দল। থাকতে পারে রিটেনশনও। সে হিসেবেই রংপুরের পর দ্বিতীয় দল হিসেবে নিজেদের দুই বিদেশি ক্রিকেটারের সাথে চুক্তিবদ্ধ করলো রাজশাহী কিংস।

কোচিং স্টাফে কোন পরিবর্তন আনছেনা তারা। প্রোটিয়া সাবেক ক্রিকেটার ল্যান্স ক্লুজনার থাকছেন তাদের কোচ। আর দুই প্রোটিয়া ক্রিকেটার জে পি ডুমিনি ও ভেন ডার ডুসেনকে দলে ভেড়ালো তারা।

সব মিলিয়ে ভারসাম্যপূর্ণ দল গঠন করতে চায় রাজশাহী কিংস। এ ব্যাপারে ফ্র্যাঞ্জাইজির সিইও তাহমিদ আজিজুল হক বলেন, ‘আমরা ভারসাম্যে বিশ্বাসী। খুব বেশি বাজেটের দল আমরা কখনোই করিনা এবং এতে আমরা বিশ্বাসও করি না।’

গেল মৌসুমে দুর্দান্ত শুরুর পর, শেষটা রাঙাতে পারেনি রাজশাহী কিংস। সমীকরণের মারপ্যাঁচে খেলা হয়নি প্লে অফ। তবে সাহসিকতা দেখিয়েছে কিংসরা। তরুণ মেহেদি মিরাজকে দিয়েছে নেতৃত্বের গুরুভার, মোস্তাফিজ-সৌম্যরা সামলেছেন অনেকটুকু দায়িত্ব। ফ্র্যাঞ্চাইজি লিগের বড় বড় তারকাদের ভিড়ে কিংসের ঝাণ্ডা ছিল দেশীয় এসব তরুণের কাঁধেই।

এবারও একই পরিকল্পনা পদ্মাপাড়ের দলটি। রিটেনশন থাকলে মিরাজ-মোস্তাফিজদের রেখে অধিনায়কত্বের দায়িত্বটা দিতে চায় তরুন মিরাজের কাঁধেই।

  • সর্বশেষ
  • পঠিত