ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ইয়াসিন ট্রফি জিতলেন ব্রাজিলের অ্যালিসন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৯, ১৫:০০

ইয়াসিন ট্রফি জিতলেন ব্রাজিলের অ্যালিসন

ব্যালন ডি'অরের তালিকায় সেরা ফুটবলারের তালিকায় সাতে থেকে শেষ করেছেন অ্যালিসন বেকার। সেই রাতেই 'ফ্রান্স ফুটবল' সাময়িকীর দেওয়া সেরা গোলরক্ষক পুরস্কার 'ইয়াসিন ট্রফি' জিতলেন তিনি। প্যারিসে বাংলাদেশ সময় সোমবার রাতে অ্যালিসনের হাতে উঠেছে সর্বকালের সেরা গোলরক্ষক খ্যাত লেভ ইয়াসিনের নামে প্রচলিত পুরস্কার 'ইয়াসিন ট্রফি'।

দ্বিতীয় সেরা গোলরক্ষক হয়েছেন বার্সেলোনার মার্ক টের স্টেগান। আর ম্যানসিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন শেষ করেছেন তিনে।

পুরস্কার নিয়ে অ্যালিসন বলেন, 'সেরা স্ট্রাইকাররা আমাদের কাজটা সবসময়ই কঠিন করে তোলেন। তাদের রুখতে কঠোর পরিশ্রম করতে হয়। আমি এই পুরস্কার জেতায় পরিবার, আমার স্ত্রী এবং ব্রাজিলে বসে অনুষ্ঠান দেখা আমার বাবা-মাকে ধন্যবাদ জানাই। কৃতজ্ঞতা জানাতে চাই ইশ্বরকে। আমি নিজেকে ভাগ্যবান বলবো না। বলবো ইশ্বরের আর্শিবাদ পেয়েছি।'

প্যারিসে লিওনেল মেসি জিতেছেন রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি'অর। রোনালদোর পাঁচটি ব্যালন ডি'অরের রেকর্ড ছাড়িয়ে গেছেন তিনি। নারী ফুটবলার হিসেবে যুক্তরাষ্ট্রের মেগান রেপিনো জিতেছেন ব্যালন ডি'অর। দ্বিতীয় নারী ফুটবলার হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি। আর তরুণ ফুটবলার হিসেবে আয়াক্স থেকে জুভেন্টাসে যাওয়া ম্যাথিউস ডি লিট পেয়েছেন 'কোপা ট্রফি'।

  • সর্বশেষ
  • পঠিত