ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

ক্লাব বিশ্বকাপের ফাইনালে লিভারপুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৫

ক্লাব বিশ্বকাপের ফাইনালে লিভারপুল

সেমিফাইনালে মুখোমুখি মনতেরি ও লিভারপুল। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় ফলাফল ১-১। স্টেডিয়ামে উপস্থিত দর্শক ড্র মেনে নিয়ে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত হাসিমুখেই মাঠ ছেড়েছে লিভারপুল সমর্থকরা। যোগ করা সময়ে রবার্তো ফিরমিনোর দারুণ এক গোলে মনতেরিকে ২-১ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

বুধবার (১৮ ডিসেম্বর) রাতে কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত খেলার শুরু থেকে বল দখলে রাখলেও গোছানো আক্রমণ করতে পারছিল না লিভারপুল। ফন ডাইকের জায়গায় রক্ষণে খেলা মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন অপরিচিত পজিশনে ছিলেন কিছুটা অপ্রস্তুত। অসুস্থতার কারণে অনুপস্থিত ছিলেন রক্ষণভাগের মূল খেলোয়াড় ভার্জিল ফন ডাইক।

খেলার ১১ মিনিটে গোল করে এগিয়ে যায় অল রেডরা। মোহামেদ সালাহর দারুণ এক ডিফেন্সচেরা পাস ধরে গোলটি করেন কেইতা। অবশ্য ৩ মিনিটের মধ্যেই গোল দিয়ে সমতা ফেরায় মনতেরি। গোলের প্রথম চেষ্টা রুখে দিয়েছিলেন লিভারপুল গোলরক্ষক আলিসন। তবে বিপদ ছিল তখনো। পায়ে বল পেয়ে সুযোগবুঝে জালে পাঠিয়ে দেন ফুনেস মোরি। ৬২ মিনিটে দিভোক ওরিগি বল জালে পাঠালেও গোল হয়নি। তার আগেই অফসাইডের বাঁশি বাজান রেফারি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে বদলি নামা আলেকজান্ডার-আর্নল্ডের ক্রস থেকে বল পেয়ে ছোট ডি-বক্সের ভেতর থেকে গোল করেন ফিরমিনো। ওই লিড ধরে রেখেই ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে লিভারপুল।

ক্লাব বিশ্বকাপের শিরোপা এখনো জেতা হয়নি ইংলিশ জায়ান্টদের। এর আগে ২০০৫ সালের ফাইনালে তারা হেরেছিল ব্রাজিলের ক্লাব সাও পাওলোর কাছে। বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণ করতে ২১ ডিসেম্বর মাঠে নামবেন সালাহ-মানে-ফিরমিনোরা। এবারের ফাইনালে লিভারপুলের প্রতিপক্ষ ব্রাজিলের আরেক ক্লাব ফ্ল্যামেঙ্গো।

  • সর্বশেষ
  • পঠিত