ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বরিশালে যুব গেমস প্রতিযোগিতার উদ্বোধন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৮, ১৪:২৯

বরিশালে যুব গেমস প্রতিযোগিতার উদ্বোধন

বরিশালে বাংলাদেশ যুব গেমস এর বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে। সোমবার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে প্রতিযোগীতার উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম। বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খান আলোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশের অতিরিক্ত কমিশনার আবুল কালাম আজাদ। এছাড়া উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব নুরুল আলম নুরু, ক্রীড়া সংগঠক মঞ্জুরুল আহসান ফেরদৌসসহ অন্যান্যরা। উদ্বোধন ঘোষনার পরপরই ক্রীড়া দূত যতীন্দ্র নাথ দাস মশাল প্রজ্জ্বলন এবং মাঠ প্রদক্ষিণ করেন।

প্রতিযোগীতায় দাবা, ভলিবল, হ্যান্ডবল, জুডু-কারাতে, হাই জাম্প, লং জাম্প, ১০০, ২০০ ও ৪০০ মিটার দৌড়, ব্যাডমিন্টন, আরচারী সহ ছেলে ও মেয়েদের মোট ১১টি ইভেন্টে ২১টি খেলা অনুষ্ঠিত হবে। বিভাগের ভোলা, বরিশাল ও পিরোজপুর মিলিয়ে ‘ক’ গ্রুপ এবং ঝালকাঠী, বরগুনা ও পটুয়াখালী জেলার খেলোয়াররা ‘খ’ গ্রুপে পরস্পরের মুখোমুখি হচ্ছেন। ১১টি ইভেন্টে বিভাগের ৬ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৮২ জন খেলোয়াড় গেমসে অংশ নিচ্ছেন। যার মধ্যে ৩৩৭ জন বালক এবং ১৪৫ জন বালিকা। এ গেমস চলবে আগামী ১৩ জানুয়ারী পর্যন্ত।

তৃনমূল পর্যায় থেকে গ্রাম-গঞ্জের ঐতিহ্যবাহী খেলায় পারদর্শী প্রতিভাবানদের খুঁজে বের করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলোয়াড় তৈরী করাই এই প্রতিযোগীতার লক্ষ্য।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত