ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে শহীদ মিনার নেই ২শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৮

রামগঞ্জে শহীদ মিনার নেই ২শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ২শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। কলাগাছ ও বাঁশ দিয়ে তৈরি অস্থায়ী শহীদ মিনারেই পালন করা হয় একুশে ফেব্রুয়ারি।

এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ১৬১টি, মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের সংখ্যা ৩৫টি, ২৬টি মাদ্রাসা ও ৬টি কলেজসহ মোট ২২৭টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় লক্ষাধিক শিক্ষার্থী অধ্যয়নরত আছে। তবে এসব প্রতিষ্ঠানে স্থায়ী কোন শহীদ মিনার এখনো প্রতিষ্ঠিত হয়নি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. দৌলতের রহমান জানান, ১৫৫টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার তৈরিতে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, মাসিক সমন্বয় সভায় আমরা এ ব্যাপারে উপজেলা প্রশাসন থেকে একটি নির্দেশনা পেয়েছি। শীঘ্রই প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপনে ব্যবস্থা নেয়া হবে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউসুব জানান, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই, সেগুলো চিহ্নিত করে সেখানে দ্রুত শহীদ মিনার তৈরি করতে ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষা অফিসগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। সেইসাথে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার থাকার পরও অবহেলিত অবস্থায় আছে সেগুলোও সংস্কার করার জন্য বলা হয়েছে।

এস/এ/জে

  • সর্বশেষ
  • পঠিত