ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

শহীদ মিনারে গোলাম সারওয়ারের মরদেহ

শহীদ মিনারে গোলাম সারওয়ারের মরদেহ

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত সেখানে তাঁর মরদেহ রাখা হবে।

শহীদ মিনার থেকে দুপুর একটায় মরদেহ নেয়া হবে তার পাঁচ দশকের আড্ডাস্থল জাতীয় প্রেস ক্লাবে। সেখানে সহকর্মীরা তাকে শেষ বিদায় জানাবেন। জোহরের নামাজের পর তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে প্রেস ক্লাব চত্বরে। এরপর আসরের নামাজের পর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে একাত্তরের রণাঙ্গনের এই মুক্তিযোদ্ধাকে।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হয় তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় তার উত্তরার বাসভবনে। সেখান থেকে মরদেহ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

বুধবার গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হয় তার প্রিয় জন্মভূমি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা ও জানাজার পর তার মরদেহ ঢাকায় নিয়ে আসা হয়।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত