ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের নবীনবরণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৪:২২  
আপডেট :
 ১৭ জুলাই ২০১৮, ১৪:৪১

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের নবীনবরণ

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ একেএমএমসি ব্যাচ-১০ এর নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় মেডিকেল কলেজের লেকচার গ্যালারি-১ এ নবীন বরণের অনুষ্ঠান শুরু হয়। মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল প্রফেসর ডা. ফজলুর রহমান খানের সভাপতিত্বে নবীন বরণে উপস্থিত ছিলেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের সব বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং নবীন শিক্ষকদের অভিভাবকবৃন্দ।

সকাল ১১টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এরপরে নবীনদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপ্যাল ড. এখলাছুর রহমান। ১০ম ব্যাচের শিক্ষার্থীদের আন্তরিক অভিবাদন জানিয়ে তিনি বলেন, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ড. আনোয়ার হোসেন খান বাংলাদেশে চিকিৎসাবিদ্যার প্রসারে একজন প্রবাদ পুরুষ। ২০০৯ সালে তিনি এই মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করেন।

তিনি বলেন, এই মেডিকেল কলেজ একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান। যথাযথ শিক্ষা নিয়ে একজন সুচিকিৎসক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

স্বাগত বক্তব্যের পর ৯ম ব্যাচের শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়।

সভাপতির বক্তব্যে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপ্যাল প্রফেসর ডা. ফজলুর রহমান খান শুরুতেই নবীন শিক্ষার্থীদের অভিবাদন জানান। তিনি বলেন, একজন ভাল চিকিৎসক হওয়ার আগে একজন ভাল মানুষ হওয়া জরুরি।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড. ফজলুর রহমান খান আরও বলেন, তোমরা যারা আজকে চিকিৎসক হওয়ার জন্য এখানে এসেছ তাদের পথচলা শুভ হোক।

বক্তব্যের শেষে তিনি শিক্ষার্থীদের জন্য বিভিন্ন পরামর্শ দেন এবং সন্তানদের খেয়াল রাখার জন্য উপস্থিত অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ড. জসিমউদ্দিন খান বলেন, অপ্রিয় হলেও সত্যি যে, আজকাল গুটি কয়েক চিকিৎসক মাদকাসক্ত হয়ে পড়েছে। এই মহান পেশায় জড়িতদের তিনি মাদক থেকে দূরে থাকার পরামর্শ দেন। পাশাপাশি রোগীদের প্রতি নিজের আত্মীয়ের মতো যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি।

উপস্থিত বক্তারা আরও বলেন, মেডিকেল কলেজের পড়াশোনা আগের চেয়ে এখন অনেক সহজ হয়েছে। পড়াশোনা করলে অকৃতকার্য হওয়ার কোনো সুযোগ নেই। আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষকরা অনেক বন্ধুসুলভ। শিক্ষার্থীদের সবধরনের প্রয়োজনে তারা পাশে থাকবেন।

নবীনবরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের ফিজিওলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. রোকেয়া বেগম, ফরেনসিক মেডিসিন বিভাগের চিকিৎসক প্রফেসর ডা. হাবিবুজ্জামান চৌধুরী, ডা. মোস্তাফিজুর রহমান, ইএনটি বিভাগের চিকিৎসক প্রফেসর ডা. এম.এ আলমগীর চৌধুরী, প্রফেসর ডা. কে.এম.এইচ.এস সিরাজুল হক, মেডিসিন বিভাগের প্রফেসর ডা. রাজীবুল আলম, ডা. মাহফুজুর রহমান সহ হাসপাতালের সব বিভাগের চিকিৎসক এবং মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

এছাড়াও, নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন তাসনিয়া হক এবং কলকাতা থেকে আগত শিক্ষার্থী দিব্যায়ন। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপস্থিত অভিভাবকদের প্রতিনিধিরা।

অতিথিদের বক্তব্য শেষে নবাগত শিক্ষার্থীদের অংশগ্রহনে দলীয় ও একক সঙ্গীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং নাটক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত