ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

স্কুলের ভিতরে শিক্ষার্থীকে ধর্ষণ, গ্রেপ্তার প্রধান শিক্ষক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১২:৩৭

স্কুলের ভিতরে শিক্ষার্থীকে ধর্ষণ, গ্রেপ্তার প্রধান শিক্ষক

শিক্ষা প্রতিষ্ঠান কি আর শিক্ষার্থীদের জন্য নিরাপদ নয় ভারতে? প্রশ্নটা উঠছে। কারণ, সেখানকার স্কুলের ভিতর একের পর এক যৌন নিগ্রহের অভিযোগ। সব ক্ষেত্রেই অভিযুক্ত শিক্ষক। নিগৃহীতারা কখনও শিশু, কখনও কিশোরী।

কলকাতার পর এমনই অভিযোগ উঠল ভুবনেশ্বরের এক স্কুলে। সেখানে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে স্কুলের প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুবনেশ্বরের এই ঘটনায় রীতিমতো নিরাপত্তাহীনতায় ভুগছে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকেরা।

ওডিশা পুলিশের দাবি, গত এক মাস ধরেই স্কুল চত্বরের ভিতর ওই নাবালিকাকে ধর্ষণ করছে স্কুলের প্রধান শিক্ষক। ময়ূরভঞ্জ জেলার ওই ঘটনা জানাজানি হতেই অভিযুক্ত প্রধান শিক্ষকের উপর চড়াও হন স্থানীয়েরা। মারধরের পর পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে। নাবালিকাকে ধর্ষণের অভিযোগে বুধবার তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ময়ূরভঞ্জ জেলার ডিএসপি ভি কে পটেল বলেন, এক মাস ধরে ধর্ষণের শিকার ওই নাবালিকা। সম্প্রতি নির্যাতনের কথা নিজের বাড়ির লোকজনকে জানায় সে। এর পর অভিযুক্তকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সম্প্রতি কলকাতায় স্কুলের ভিতরে শিশু পড়ুয়াদের যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। গত মাসের শেষে রানিকুঠির জি ডি বিড়লা স্কুলে চার বছরের এক নাবালিকার উপর যৌন নির্যাতন করেন স্কুলেরই শারীরশিক্ষার দুই শিক্ষক।

অভিযুক্তদের ‘পকসো’ আইনে গ্রেফতার করা হয়। মাস তিনেক আগে এম পি বিড়লা স্কুলেও সাড়ে তিন বছরের নাবালিকাকে যৌন নির্যাতন করা হয়। ওই দু’টি ঘটনাতেই স্কুল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ উঠেছে। যদিও ওই দু’টি ঘটনাতেই তদন্ত চলছে।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত