ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

বিজেপির স্লোগান নিছক নাটকীয়তা: সোনিয়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ১৯:৪৪

বিজেপির স্লোগান নিছক নাটকীয়তা: সোনিয়া
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপির কঠোর সমালোচনা করেছেন ভারতীয় কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধী। শনিবার কংগ্রেসের ৮৪তম পূর্ণাঙ্গ অধিবেশনের বক্তব্যে, মোদির নির্বাচনী প্রতিশ্রুতি যেমন- দুর্নীতি রোধ এবং উন্নয়ন নিশ্চিতকরণের প্রতিশ্রুতিকে 'নিছক নাটকীয়তা' বলে উল্লেখ করেন সোনিয়া। বিজেপির প্রতিশ্রুতিগুলোকে ক্ষমতা গ্রহনের কৌশল ছিল বলেও মন্তব্য করেন তিনি।

কংগ্রেসের ৮৪তম অধিবেশনের বক্তব্যে দলকে শক্তিশালী করতে এবং দেশ থেকে বৈষম্য, অপরাজনীতি এবং সহিংসতা দূর করতে যে কোনো ধরনের ত্যাগ স্বীকারের জন্য দলের নেতাদের প্রতি আহ্বান জানান সোনিয়া গান্ধী। মোদি সরকারের একচোখা নীতির বিরুদ্ধে সংগ্রামে আপোষহীন সংগ্রাম করার জন্য দলীয় নেতাকর্মীদের দিক নির্দেশনা দেন তিনি।

তিনি বলেন, "সবার সঙ্গে, সবার উন্নয়নে" এর মতো স্লোগানগুলো বিজেপির নাটক এবং ক্ষমতা গ্রহনের কৌশল মাত্র।

সোনিয়া আরও বলেন, মোদি সরকারের সঙ্গে যুদ্ধে নেমেছে তার দল এবং ইতোমধ্যে জনগণ বুঝতে পেরেছে যে, ২০১৪ সালে বিজেপি'র প্রতিশ্রুতিগুলো ছিল কেবল ফাঁকা বুলি। সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর সময়ে ভারতের অর্থনীতি উন্নতির দিকে গিয়েছিল এবং বর্তমানে দারিদ্র্যে ভুগছে জনগণ।

'ক্ষমতায় থাকার জন্যই বিশেষ আইন প্রয়োগ করছে বিজেপি', এমন মন্তব্য করে সোনিয়া বলেন, কংগ্রেস কখনোই এমন আচরণ করেনি এবং ভবিষ্যতেও করবে না।

এসময় কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধীকে সহায়তার জন্য দলীয় নেতাদের প্রতি আহ্বান জানান সোনিয়া।

সূত্র: হিন্দুস্তান টাইমস এসএস

  • সর্বশেষ
  • পঠিত