ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

এই কলার দাম ১ লাখ টাকা!

এই কলার দাম ১ লাখ টাকা!
এই সেই এক লাখ টাকা দামের কলা

যুক্তরাজ্যের সুপারমার্কেট আসডা থেকে অনলাইনে মেয়ের জন্য একটি কলা কিনেছিলেন ববি গর্ডন। কিন্তু বিল দেখে তো তার আক্কেল গুড়ুম। কেননা সেই কলার বিল ধরা হয়েছে ৯৩০ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য দাঁড়ায় এক লাখ ১০ হাজার টাকা।

যদিও এর প্রকৃত দাম হওয়ার কথা বড় জোর ১১ পেন্স (বাংলাদেশি মুদ্রায় ১৩ টাকার মতো)।

এ সম্পর্কে নটিংহ্যামের শেরউডের বাসিন্দা ববি গর্ডন বলছেন, প্রথমে বিলটি দেখে তিনি হতবাক হয়ে যান। তার ক্রেডিট কার্ডে বিলটি চার্জ করা হলেও, কার্ড কোম্পানির প্রতারণা ঠেকানোর টিম সেটি আটকে দিয়ে তাকে ক্ষুদে বার্তা পাঠায়।

বিলটি দেখে অবাক হয়ে গিয়েছিলেন তার স্ত্রী মিসেস গর্ডনও। তিনি এবং তার স্বামী ভেবেছিলেন এটা হয়তো দোকানীর ভুল হয়েছে। তারা বিষয়টি ধরতে পারবে। কিন্তু যখন এজন্য আবার তার ক্রেডিট কার্ডে চার্জ করা হয়, তখন তারা সত্যিই হতবাক হয়ে যান।

এটি কিন্তু আসলেই একটা বড় ধরনের ভুল ছিল। অবশেষে ভুল স্বীকারও করেছেন আসডার একজন মুখপাত্র। তিনি বলেন, যদিও আমাদের কলাগুলো চমৎকার, কিন্তু এটা ঠিক যে, তার দাম এতো নয়। এটি নিঃসন্দেহে কম্পিউটারের একটি ভুল।

তারা বলছেন, আমরা মিসেস গর্ডনকে ধন্যবাদ জানাই, যে তিনি বিলটি যাচাই করে দেখেছেন। এরকম ভুল যাতে ভবিষ্যতে না ঘটে, আমরা সেই ব্যবস্থা নিচ্ছি।

এরপর মিসেস গর্ডন রসিকতা করে তার সাতবছরের মেয়েকে কি বলেছেন জানেন! তিনি বলেছেন, ‘তোমার উচিত কলাটা খুব মজা করে খাওয়া, প্রতিটি কামড় ভালো করে খাওয়া উচিত।’কেননা এটা যে এক লাখ টাকা দামের কলা!

সূত্র: বিবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত