ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

কিউবায় বিধ্বস্ত বিমানের ‘ব্ল্যাক বক্স’ উদ্ধার

কিউবায় বিধ্বস্ত বিমানের ‘ব্ল্যাক বক্স’ উদ্ধার

উড্ডয়নের কিছুক্ষণ পরই কিউবায় যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে ১১০ যাত্রী নিহত হয়। শুক্রবার কিউবার বিমানটির দুটি ব্লাক বক্সের মধ্যে একটি ভালো অবস্থায় খুঁজে পাওয়ার কথা জানিয়েছে দেশটির কর্মকর্তারা। ওই ব্ল্যাক বক্সটি ভালো অবস্থায় ছিলো বলে জানানো হয়েছে। খবর: বিবিসি।

পরিবহনমন্ত্রী আদেল ইয়াজকুয়েরদো জানিয়েছেন, বিমান বিধ্বস্তের ঘটনায় ১১০ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১১ জন বিদেশি নাগরিক। দুর্ঘটনার পর তিন নারীকে জীবিত উদ্ধার করা হয়। তারা অগ্নিদগ্ধ হয়েছেন। তাদের অবস্থা বেশ আশঙ্কাজনক।

তিনি আরো বলেন, দ্বিতীয় ব্ল্যাক বক্সটিও খুব দ্রুতই খুঁজে পাওয়া যাবে।

গত দুই দশকের মধ্যে কিউবার সবচেয়ে বড় এই বিমান দুর্ঘটনায় শনিবার থেকে দুই দিনের শোক পালন করছে কিউবা। এর আগে কিউবার সবচেয়ে প্রাণঘাতি বিমান দুর্ঘটনা ঘটে ১৯৮৯ সালে। সোভিয়েত ইউনিয়নের তৈরি একটি বিমান বিধ্বস্ত হয়ে সেবার হাভানার কাছে ১২৬ যাত্রী ও ভূমিতে থাকা আরো ২৪ জন নিহত হন।

দেশটির কর্মকর্তারা বলছেন, তদন্তকারীরা শুক্রবার বিধ্বস্ত হওয়া ৪০ বছরের পুরনো বোয়িং ৭৩৭ বিমানটির ধ্বংসাবশেষ তল্লাশি করে দেখছেন।

আর্জেন্টিনা সরকার জানিয়েছে কিউবায় বিমান দুর্ঘটনায় নিহত দোরা বিয়ারট্রিজ ও অস্কার হুগো নামের এই দম্পত্তি ষাটোর্ধ বয়সের।

বিএএফ/

  • সর্বশেষ
  • পঠিত